প্রাণিসম্পদ সেবা সপ্তাহে কাজিপুরে ১দিনে ৪০০ টি গরু-ছাগল কে চিকিৎসা সেবা প্রদান

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৮:৫০ অপরাহ্ণ

প্রাণিসম্পদ সেবা সপ্তাহে কাজিপুরে ১দিনে ৪০০ টি গরু-ছাগল কে চিকিৎসা সেবা প্রদান
প্রাণিসম্পদ সেবা সপ্তাহে কাজিপুরে ১দিনে ৪০০ টি গরু-ছাগল কে চিকিৎসা সেবা প্রদান
apps

“প্রাণীসম্পদে ভরবে দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় জনসাধারণের জন্য নিরাপদ প্রানীজ আমিষ সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে প্রাণিসম্পদ সেবাসপ্তাহ শুরু -২০২৪ শুরু হয়েছে। প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প’ (এলডিডিপি) এর সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত সেবা সপ্তাহে তৃতীয় দিনে মাঠ পর্যায়ে গবাদিপশুর চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ অব্যহত রেখেছে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেইনারি হাসপাতাল। কাজিপুর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ দিদারুল আহসানের নেতৃত্বে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উপলক্ষে শনিবার ২০ এপ্রিল উপজেলার গান্ধাইল ইউনিয়নের মিরারপাড়া গ্রামে বিনামূল্যে টিকাদান ও কৃমিনাশক কর্মসূচি পালন করা হয়।

উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাক্তার দিদারুল আহসান জানান, আজকের কর্মসূচীতে প্রায় ৪০০ টি গরু ছাগলকে টিকায় আওতায় আনা হয়। এছাড়াও ৮০ টি পরিবারের মাঝে কৃমিনাশক, ভিটামিন – মিনারেল বিতরন ও বিভিন্ন রুচিবর্ধক ওষুধ বিতরন করা হয়।
পরবর্তীতে অসুস্থ্য গরু ছাগলকে বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শ প্রদান করা হয়।”

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা ভেটেনারি সার্জন ডাক্তার মাহমুদুল হাসানসহ বিভিন্ন স্তরের কর্মীবৃন্দ।এছাড়াও প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলায় সক্ষমতা সৃষ্টি, বিজ্ঞান ভিত্তিক লালন-পালন কৌশল অবহিত করা, উন্নত জাতের পশু পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে উদ্যোক্তাদের পরামর্শ প্রদান করা হয়।

Development by: webnewsdesign.com