প্রশংসায় ভাসছেন পাঁচবিবি থানার পুলিশ কনস্টেবল মাহবুব

বুধবার, ০৩ আগস্ট ২০২২ | ১:৩৫ অপরাহ্ণ

প্রশংসায় ভাসছেন পাঁচবিবি থানার পুলিশ কনস্টেবল মাহবুব
apps

চাঁপাইনবাবগঞ্জের টোল ঘর এলাকায় পথচারীকে চাপা দিয়ে পালিয়ে যাওয়ার সময় ঘাতক ট্রাককে নিজের বুদ্ধিমত্তা ও সাহসিকতায় মটরসাইকেল দিয়ে ধাওয়া করে আটক করায় প্রশংসায় ভাসছেন পুলিশ সদস্য মাহবুব আলম। মাহবুব আলম জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় কর্মরত এবং গাড়ী চালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তার বিপি নং ৯২১২১৪৯৪০৬।

মাহবুুব বলেন,এবার কোরবানীর ঈদের ছুটিতে বাড়ীতে গিয়ে নিজের প্রয়োজনে চাপাইনবাবগঞ্জ শহরে যাওয়ার সময় মহানন্দা ব্রীজ এলাকায় একটি ট্রাক একজন পথচারীকে চাপা দিয়ে সহসাই পালিয়ে যাচ্ছিলো। লোকটি রাস্তায় পড়ে জ্ঞান হারালেও উদ্ধারে আশপাশের কেউ এগিয়ে আসেনি।চোখের সামনে এমন মর্মান্তিক দুর্ঘটনায় দেখে লোকটিকে উদ্ধার পূর্বক বিবেকের তাড়নায় ঘাতক ট্রাকটির পিছনে মটরসাইকেল নিয়ে ধাওয়া করে। এসময় বিষয়টি জাতীয় জরুরী সেবা ৯৯৯ ফোন করে বিস্তারিত বললে মোবাইল টিম পাঠানোর অনুরোধ করেন।বেশ কিছু পথ ধাওয়া করে যখন ট্রাকটিকে আটকানো সম্ভব হচ্ছিলোনা।

পরিশেষে শহরের টার্মিনাল পেরিয়ে রাজশাহী ডিভিশন রোডে জীবনবাজি রেখে ট্রাকের সামনে দাঁড়িয়ে ট্রাকটিকে আটকিয়ে দেন এবং স্থানীয় লোকজনদের ঘটনার বিষয়ে খুলে বলি।তাৎক্ষণিক সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কে জানানো হলে ঘটনাস্থল থেকে ঘাতক ট্রাকটি ও চালককে পুলিশ হেফাজতে নেওয়া হয়।ঘটনাটি ঘটেছে ২১ জুলাই দুপুর সাড়ে ১২ টার দিকে।সেদিন গুরুতর আহত ওই পথচারীকে চাঁপাইনবাবগঞ্জ সরকারি হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। আহত ওই পথচারীর বাড়ি রাণীহাটি বাজার এলাকায়।

মাহবুব আলম সেদিনের সেই ঘটনাটি নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করার পর থেকে তার বীরত্বের ঘটনার ফলে প্রশংসায় ভাসছে মাহবুব আলম।সামাজিক যোগাযোগমাধ্যমেও মাহবুবকে নিয়ে প্রশংসনীয় পোস্ট করেছেন একাধিক ব্যক্তি।পুলিশ সদস্যের এমন সাহসী কাজের জন্য সদর থানার অফিসার ইনচার্জ ও পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন। এছাড়াও পুলিশ সদস্য মাহবুব আলমের প্রশংসা করে ধন্যবাদ জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এ এইচএম আব্দুর রকিব বিপিএম,পিপিএম(বার)।

Development by: webnewsdesign.com