প্রজাপতির মতো ডানা মেলে কান উৎসবে ‘হুররাম সুলতান

শনিবার, ২১ মে ২০২২ | ২:১৯ অপরাহ্ণ

প্রজাপতির মতো ডানা মেলে কান উৎসবে ‘হুররাম সুলতান
apps

জমে উঠেছে বিশ্বের অন্যতম প্রভাবশালী ও মহাতারকাদের মিলনমেলার কান চলচ্চিত্র উৎসব।করোনা বিধিনিষেধ না থাকায় এবারের উৎসবে যোগ হয়েছে বাড়তি আমেজ। এবার মাস্ক পরা বাধ্যতামূলক নয়, টিকা সনদ ও করোনা নেগেটিভ সনদও লাগছে না।

আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছে, উৎসবের উদ্বোধনী দিনে হাজির হন সিনেমাসংশ্লিষ্ট ৩৫ হাজার লোক। এক কথায় পুরনো জৌলুস ফিরে পেয়েছে কান উৎসব।

উৎসবে ক্যামেরায় ধরা দিলে মারিয়েম জারলি। বাংলাদেশে তুমুল জনপ্রিয় এই তারকা। অবশ্য মারিয়েম জারলি নামে নয়; তাকে বাংলাদেশিরা এক নামে চেনে ‘হুররাম সুলতান’ বলে।

বহুল জনপ্রিয় তার্কিশ সিরিয়াল ‘সুলতান সুলেমান’ এর হুররাম। এবার এ অভিনেত্রী দেখা দিলেন কান চলচ্চিত্র উৎসবে। প্রজাপতির মতো ডানা মেলে হেঁটেছেন বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ এ আসরের লাল গালিচায়। দক্ষিণ ফ্রান্সে আয়োজিত এ চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনের লাল গালিচায় আলো ছড়িয়েছেন তিনি।

তার পরনে ছিল রাশিয়ার ইয়াংয়িনা ব্র্যান্ডের বৈচিত্র্যময় পোশাক। নীল সাদা-রঙের পোশাকে দুই কাঁধের উপর প্রজাপতির পাখনার মতো নকশার পোশাকের সঙ্গে মানানসই কানের দুলে সবার নজর কেড়েছেন তিনি। আয়োজনে মারিয়েম তুরস্কের প্রতিনিধি হিসাবে যোগ দিয়েছেন।

তুরস্কের প্রতিনিধি হলেও মারিয়েম জারলি জার্মানির নাগরিকও। তার মা জার্মানির আর বাবা তুরস্কের। জার্মানির ভাষা, সংস্কৃতি বেশ জানা মারিয়েমের। কারণ, ছোটবেলা থেকে বেড়ে উঠেছেন জার্মানিতেই। সেখানেই অল্প বিস্তর অভিনয় আর মডেলিং করে নাম করছিলেন তিনি।

২০১০ সালের অটোমান সাম্রাজ্যের অন্যতম সফল শাসক সুলতান সুলেমানকে নিয়ে নির্মিত টিভি ধারাবাহিক ‘সুলতান সুলেমান’ – এ অভিনয় করেই বিশ্বজুড়ে জনপ্রিয়তা পান মারিয়েম জারলি।

Development by: webnewsdesign.com