পুলিশ কনস্টেবল ফরিদ উদ্দিনকে হত্যা মামলায় ৩ ছিনতাইকারীর কারাদণ্ড

সোমবার, ০৮ মে ২০২৩ | ১:২৯ অপরাহ্ণ

পুলিশ কনস্টেবল ফরিদ উদ্দিনকে হত্যা মামলায় ৩ ছিনতাইকারীর কারাদণ্ড
পুলিশ কনস্টেবল ফরিদ উদ্দিনকে হত্যা মামলায় ৩ ছিনতাইকারীর কারাদণ্ড
apps

পুলিশের কনস্টেবল ফরিদ উদ্দিনকে ছুরিকাঘাত করে হত্যার মামলায় তিন ছিনতাইকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (৭ মে) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভুঞা এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- জসিম উদ্দিন, মাবুদ দুলাল ও অর্জুন দে। আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, আদালত রায়ে ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেন।

একইসঙ্গে আসামি ও সিএনজি অটোরিকশাচালক মো. মনিরকে ১০ বছরের কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত চার আসামির মধ্যে মাবুদ দুলাল রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন। অপর তিনজন পলাতক। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ১৩ জানুয়ারি রাতে সিএমপির কনস্টেবল ফরিদ উদ্দিন অক্সিজেন এলাকায় দায়িত্ব পালন শেষে আগ্রাবাদ সিঅ্যান্ডবি কলোনি এলাকার বাসায় ফিরছিলেন। এ সময় তার পথরোধ করে ছিনতাইকারীরা মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। বাধা দিলে তাকে ছুরিকাঘাত করা হয়। স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফরিদ উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

Development by: webnewsdesign.com