পুরস্কার নিয়ে বোমা ফাটালেন ঋষি কাপুর

সোমবার, ০১ মে ২০২৩ | ৭:৩৩ অপরাহ্ণ

পুরস্কার নিয়ে বোমা ফাটালেন ঋষি কাপুর
পুরস্কার নিয়ে বোমা ফাটালেন ঋষি কাপুর
apps

বলিউডে স্বজনপ্রীতি থেকে শুরু করে কাস্টিং কাউচ—বিতর্ক নতুন কিছু নয়। এবার বিতর্কে নতুন যুক্ত হয়েছে বলিউডের পুরস্কার বিতরণী নিয়ে। বলিউডের অধিকাংশের দাবি, এসব অনুষ্ঠানে যে পুরস্কার দেওয়া হয়, তা দক্ষতার ওপর নয়, বরং অর্থের বিনিময়ে দেওয়া হয়। এ বিষয় নিয়ে মুখ খুলেছেন অভিনেতা ঋষি কাপুর।

২০০৭ সালে ‘খুল্লম খুল্লা’নামে একটি বই প্রকাশ করেন ঋষি কাপুর। সেখানে উল্লেখ করেছেন, অর্থের বিনিময়ে বলিউডে পুরস্কার পাওয়া যায় এবং তিনি অর্থের বিনিময়ে পুরস্কারও নিয়েছেন। ১৯৭৩ সালে রাজ কাপুর পরিচালিত ‘ববি’ছবিটি মুক্তি পায়। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন ঋষি কাপুর। ঋষি জানান, ‘ববি’ছবিতে অভিনয় করার পর রাতারাতি জনপ্রিয়তা পেয়ে যান তিনি।

সেই সময় তার জনসংযোগদলের এক সদস্য ঋষিকে প্রশ্ন করেন যে, তিনি কোনো পুরস্কার কিনতে চান কি না। ঋষি বলেন, তখন আমার ২০-২১ বছর বয়স। এই বয়সে এত জনপ্রিয়তা। সবকিছু স্পষ্ট ধারণাও ছিল না। তাই আমি পুরস্কার কিনতে রাজি হয়ে যাই। ঋষিকে জানানো হয়, ৩০ হাজার টাকার বিনিময়ে পুরস্কার কেনা যায়।

অভিনেতা বলেন, ১৯৭৩ সালে ৩০ হাজার টাকার মূল্য অনেক। কিন্তু আমার বাবার টাকার অভাব ছিল না। তাই আমি সঙ্গে সঙ্গে টাকা দিতে রাজি হই। সেই বছর সেরা অভিনেতা হিসাবে পুরস্কার পেয়েছিলেন ঋষি। বইয়ে সেই কথাও জানিয়েছেন এ অভিনেতা।

বলিপাড়ার একাংশের অনুমান, এখনো অর্থের বিনিময়ে পুরস্কার কেনা যায়। তবে তার জন্য নাকি সঠিক লোকের সঙ্গে পরিচয় থাকা প্রয়োজন। কিন্তু এখন ৩০ হাজার টাকা দিয়ে পুরস্কার কেনা সম্ভব নয় বলে দাবি করেন বলিউডের একাংশ। তাদের অনুমান, এখন একটি পুরস্কার কিনতে হলে কমপক্ষে ৬ লাখ টাকা খরচ করতে হয়।

Development by: webnewsdesign.com