পাথরঘাটায় বিপুল পরিমাণ নিষিদ্ধ হাঙ্গর জব্দ

শনিবার, ০১ জানুয়ারি ২০২২ | ৭:০৪ অপরাহ্ণ

পাথরঘাটায় বিপুল পরিমাণ নিষিদ্ধ হাঙ্গর জব্দ
apps

বঙ্গোপসাগর থেকে শিকার করে আনা বিভিন্ন সাইজের ১২ নিষিদ্ধ হাঙর জব্দ করেছে পাথরঘাটা পথরগাটা কোস্ট গার্ড। শনিবার (১ জানুয়ারি) দুপুরে পাথরঘাটা লঞ্চঘাট সংলগ্ন শুটকি পল্লী থেকে ১২ মন হাঙর জব্দ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ছয় হাজার টাকা জরিমানা করে উপজেলা প্রশাসন।

পাথরঘাটা বন বিভাগ সূত্রে জানা যায়, শনিবার সকালে বঙ্গোপসাগরের পাথরঘাটা অঞ্চলে নিষিদ্ধ হাঙর শিকার করে তীরে ফিরছে এমন খবর পায় কোস্ট গার্ড। তারা গোপনে হাঙ্গর বহন করা ট্রলারটিকে অনুসরন করে। এরপর ট্রলারটি পাথরঘাটার শুটকিপল্লীতে অবতরন করলে উপজেলা প্রসাশন ও কোস্টগার্ড যৌথ অভিযান পরিচালনা করে।

এসময় ট্রলারে থাকা দুইজন জেলেকে আটক করে এবং ছোট-বড় ১২ মন হাঙর জব্দ করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই জেলেকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এবিষয়ে পাথরঘটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ বলেন, গোপন সংবাদের মাধ্যমে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণে হাঙর জব্দ করে কোস্টগার্ড। পরে বিষটি আমাদের জানালে আমরা ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাই। আটক হওয়া দুই জেলেকে তিন হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়। বাকি জেলেরা পালিয়ে যায়৷ জব্দ হওয়া এসব হাঙরকে নষ্ট করা হবে।

Development by: webnewsdesign.com