পাকিস্তান সিন্ধুতে আদমশুমারির সময়সীমা বাড়ানোর দাবি

সোমবার, ২০ মার্চ ২০২৩ | ১২:৪২ অপরাহ্ণ

পাকিস্তান সিন্ধুতে আদমশুমারির সময়সীমা বাড়ানোর দাবি
পাকিস্তান সিন্ধুতে আদমশুমারির সময়সীমা বাড়ানোর দাবি
apps

পাকিস্তান পিপলস পার্টি আয়োজিত বহুদলীয় সম্মেলনে ফেডারেল সরকারের চলমান ডিজিটাল আদমশুমারি ২০২৩ নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে চলমান আদমশুমারির সময়সীমা বাড়ানোর দাবি জানানো হয়েছে।

দ্য ফ্রন্টিয়ার পোস্ট জানিয়েছে, সম্মেলনে রাজনৈতিক, ধর্মীয়, জাতীয়তাবাদী দল, লেখক ও সাহিত্যিকরা উদ্বেগ প্রকাশ করে বলেছেন, আদমশুমারি নিয়ে যদি সিন্ধুর উদ্বেগ দূর করা না হয়, তা হলে শেষ পর্যন্ত এর ফল গ্রহণযোগ্য হবে না। সম্মেলনে অংশগ্রহণকারী দলগুলোর নেতারা যৌথভাবে দাবি তুলেছেন যে, সিন্ধুতে সঠিকভাবে গণনা করতে আদমশুমারির সময়কাল বাড়ানো উচিত। সেই সঙ্গে আদমশুমারির ত্রুটিগুলো দূর করা উচিত এবং বিদেশি অভিবাসীদের জন্য একটি পৃথক বাক্স থাকা উচিত।

বহুদলীয় সম্মেলন শেষে শুক্রবার করাচির একটি স্থানীয় হোটেলে এক সংবাদ সম্মেলনে পাকিস্তান পিপলস পার্টির সিন্ধুর সভাপতি নিসার আহমেদ খুহরো এই ঘোষণা দেন। খবরে বলা হয়েছে, বহুদলীয় সম্মেলনের সভাপতিত্ব করেন পিপিপি সিন্ধুর সভাপতি নিসার খুহরো। এ ছাড়া সিন্ধুর মুখ্যমন্ত্রী সৈয়দ মুরাদ আলী শাহ আদমশুমারি সম্পর্কে সম্মেলনে অবহিত করেন।

সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিপলস পার্টি সিন্ধুর সাধারণ সম্পাদক ওয়াকার মেহেদী, পিএমএল-এনের খেয়াল দাস কোহিস্তানি, জেইউআইয়ের মাওলানা রশিদ মেহমুদ সুমরো, এএনপির শাহী সৈয়দ, সিন্ধু তর্কী পাসান্দ পার্টির ডা. কাদির মাগসি, সুন্নি তেহরিকের আফতাব কাদরী, জামায়াত ইসলামীর ওসামা রাজি, জেইউপির মুহাম্মদ হালিম ঘোরি এবং আওয়ামী ওয়ার্কার্স পার্টি ও আওয়ামী জামহুরি পার্টির নেতারা, লেখক নাজির লাঘারি, সিন্ধু গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশনের প্রতিনিধি ওয়ালি মুহাম্মদ, ডক্টর আইয়ুব শেখ প্রমুখ সম্মেলনে অংশ নেন।

Development by: webnewsdesign.com