পাকিস্তানে ত্রাণ দিতে গিয়ে ছয় সেনা কর্মকর্তাসহ একটি হেলিকপ্টার নিখোঁজ

মঙ্গলবার, ০২ আগস্ট ২০২২ | ১:০৬ অপরাহ্ণ

পাকিস্তানে ত্রাণ দিতে গিয়ে ছয় সেনা কর্মকর্তাসহ একটি হেলিকপ্টার নিখোঁজ
apps

পাকিস্তানে ত্রাণ দিতে গিয়ে ছয় সেনা কর্মকর্তাসহ একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। তাদের মধ্যে একজন জেনারেল ছিলেন। সোমবার পাকিস্তানের দক্ষিণ-পশ্চিম অংশে সেনাবাহিনী কর্তৃক বন্যার ত্রাণ অপারেশনের তদারকি করছিলেন এ কর্মকর্তারা।

জানা গেছে, আবহাওয়া খারাপ ছিল। সেনা অফিসারদের নিয়ে যাওয়া হেলিকপ্টারের সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ ছিন্ন হয়ে যায়। সেনার পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, বালুচিস্তানের লাসবেলা এলাকায় সেনারা যে বন্যাত্রাণে নেমেছেন, তা দেখার জন্য অফিসাররা হেলিকপ্টারে সেখানে গিয়েছিলেন। কিন্তু হেলিকপ্টারের কী হয়েছে, তা বিবৃতিতে জানানো হয়নি। সংবাদ সংস্থা রয়টার্সকে গোয়েন্দা সূত্র জানিয়েছে, কোর কমান্ডার সরফরাজ আলি, পাকিস্তান কোস্টগার্ডের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার আমজাদ হানিফ ও দুজন গোয়েন্দা অফিসার হেলিকপ্টারে ছিলেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, উদ্ধার ও ত্রাণের কাজ শুরু হওয়ার পর হেলিকপ্টারটি আর দেখা যায়নি। খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকাজ বন্ধ রাখা হয়েছিল। মঙ্গলবার সকাল থেকে তা আবার শুরু হয়। পাকিস্তানে ভয়ঙ্কর বৃষ্টির পর প্রবল বন্যা হয়েছে। সেনাকে উদ্ধার ও ত্রাণের কাজে লাগানো হয়েছে। বালুচিস্তানে প্রচুর মানুষ মারা গেছেন এবং অনেক ঘরবাড়ি ভেসে গেছে।

সূত্র: ডয়েচে ভেলে, এপি, এএফপি, রয়টার্স

Development by: webnewsdesign.com