পাকিস্তানে জোরালো হচ্ছে বিক্ষোভ, নিহত ৪

বুধবার, ১০ মে ২০২৩ | ৭:২৪ অপরাহ্ণ

পাকিস্তানে জোরালো হচ্ছে বিক্ষোভ, নিহত ৪
পাকিস্তানে জোরালো হচ্ছে বিক্ষোভ, নিহত ৪
apps

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পর দেশজুড়ে যে ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়েছে, তার পরিপ্রেক্ষিতে অন্তত দুটি প্রদেশে সেনাবাহিনী তলব করা হয়েছে। পাঞ্জাব এবং খাইবার পাখতুনখোয়া প্রদেশে পরিস্থিতি সামাল দিতে সেনা নামানো হচ্ছে।

আজ বুধবার বিকেল ৫টা পর্যন্ত পাকিস্তানের পেশোয়ারে সহিংসতায় ৪ জন নিহত ও বহু আহতের খবর পাওয়া গেছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে জিও টিভি। এদিকে, ইমরান খানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে, তার ১৪ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবলিটি ব্যুরো (এনএবি)।

মঙ্গলবার ইমরান খানকে গ্রেফতার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবলিটি ব্যুরো (এনএবি)। আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে ইসলামাবাদ হাইকোর্টের ভেতর থেকে হেফাজতে নেয় রেঞ্জার্স সদস্যরা। তাকে গ্রেফতারের পর আজ বুধবার দলটির মহাসচিব আসাদ ওমরকে গ্রেফতার করেছে দেশটির কাউন্টার টেরোরিজম বিভাগ। ইমরান খানকে যে আদালতের প্রাঙ্গণ থেকে গ্রেফতার করা হয়েছে তাকেও সেখান থেকে তুলে নেওয়া হয়।

ভারতীয় গণমাধ্যম বলছে, ইমরানের গ্রেফতারিতে বিক্ষোভের আগুন শুধু পাকিস্তানের ভেতরেই নয়, আগুনে পুড়ছে আমেরিকা থেকে ব্রিটেন থেকে কানাডা-সহ একাধিক দেশ! পাকিস্তানের নাগরিকরা বিক্ষোভ দেখাচ্ছেন ইমরান খান গ্রেফতার হওয়ার প্রতিবাদে। এদিকে রাজনৈতিক অস্থিরতা তৈরি হওয়ায় বিশেষ সতর্কতা জারি করা হয়েছে আমেরিকা, ব্রিটেন ও কানাডায়।

Development by: webnewsdesign.com