পাকিস্তানে আইনজীবীদের বেধড়ক পেটাল পুলিশ

বুধবার, ০৮ মে ২০২৪ | ৫:৪৮ অপরাহ্ণ

পাকিস্তানে আইনজীবীদের বেধড়ক পেটাল পুলিশ
পাকিস্তানে আইনজীবীদের বেধড়ক পেটাল পুলিশ
apps

পাকিস্তানের লাহোর হাইকোর্টের সামনে বিক্ষোভরত একাধিক আইনজীবীকে গেপ্তার দেশটির পুলিশ। আজ বুধবার সহকর্মীদের বিরুদ্ধে করা সন্ত্রাসের মামলার প্রতিবাদে বিক্ষোভ করছিলেন আইনজীবীরা। এদিন বিচারপতি আনোয়ার উল হক পান্নুর কোর্টরুম থেকে পিটিশনারদের বের করে দেয় বিক্ষোভরত আইনজীবীরা।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, আন্দোলনের কারণে জিপিও চক এলাকা বন্ধ করে দেওয়া হয়েছে। এর আগে বুধবার সকালে প্রাদেশিক এই হাইকোর্টের সামনে আইনজীবীদের ওপর পুলিশ লাঠি চার্জ করলে বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

আইনজীবীরা ব্যারিকেড সরিয়ে থানায় প্রবেশের চেষ্টা করে এবং পুলিশের দিকে পাথর ছুড়ে মারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠি চার্জ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ছাড়া জলকামানও ব্যবহার করে তারা।

পুলিশের উপমহাপরিদর্শক ফয়সাল কামরান বলেন, পুলিশ সর্বোচ্চ সংযত থাকার চেষ্টা করবে। তবে আইন ভাঙলে তারা অবশ্যই পদক্ষেপ নেবে। তিনি বলেন, ‘পুলিশ সর্বোচ্চ ধৈর্য্য নিয়ে অবস্থান করছে। আইনজীবীরা তাদের ওপর পাথর ছুড়লে তখনই পুলিশ টিয়ারগ্যাস ব্যবহার করেছে। তাদের পাথরের আঘাতে আমাদের একজন স্টেশন হেড অফিসার ও একজন কনস্টেবল আহত হয়েছেন।’

তিনি আরও বলেন, হাইকোর্টে নিরাপত্তা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য অন্তত ২ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের সঙ্গে কোনো সমঝোতায় না যাওয়ার ঘোষণা দিয়েছে লাহোর হাইকোর্ট বার অ্যাসোসিয়েশেন। অ্যাসোসিয়েশনের সদস্য মুনির ভাট্টি বলেন, আইনজীবীরা দেশে আইনের শাসন ও সঠিক বিচার ব্যবস্থার দাবিতে আন্দোলন করছেন। পুলিশের টিয়ার গ্যাস থেকে বাঁচতে অরেঞ্জ লাইন স্টেশনের সিঁড়িতে বসে আন্দোলন করেছেন তারা।

Development by: webnewsdesign.com