পাকিস্তানকে হুশিয়ারি দিলেন মোল্লা ইয়াকুব

সোমবার, ২৫ এপ্রিল ২০২২ | ২:১৯ অপরাহ্ণ

পাকিস্তানকে হুশিয়ারি দিলেন মোল্লা ইয়াকুব
apps

আফগানিস্তানে পাকিস্তানের বিমান হামলা আর বরদাশত করা হবে না বলে হুশিয়ারি দিয়েছে তালেবান। ভবিষ্যতে তালেবান প্রশাসন এ ধরনের আগ্রাসন সহ্য করবে না বলে সতর্ক করেছে আফগানিস্তানের ক্ষমতাসীন এ গোষ্ঠীটি। রোববার আফগান প্রতিরক্ষামন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব এ হুশিয়ারি দিয়েছেন বলে ডয়চে ভেলের খবরে বলা হয়েছে।

এদিন কাবুলে তালেবানের প্রতিষ্ঠাতা মোল্লা মোহাম্মদ ওমরের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে তার ছেলে ও বর্তমানে আফগানিস্তানের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব এসব কথা বলেন। মোল্লা মোহাম্মদ ইয়াকুব বলেন, আমরা আমাদের প্রতিবেশী ও বিশ্বের অন্য দেশের চ্যালেঞ্জের মুখে পড়েছি। কুনারে আমাদের জমিতে আগ্রাসন হলো তারই উদাহরণ।’

তিনি বলেন, আমরা এ ধরনের আগ্রাসন বরদাশত করতে পারি না। আমরা এ হামলা জাতীয় স্বার্থে সহ্য করেছি। কিন্তু পরের বার তা সহ্য করব না। আফগান সরকারের অভিযোগ, গত ১৬ এপ্রিল কুনার ও খোস্তে পাকিস্তান বিমান হামলা চালিয়েছে। এতে অন্তত ৪৭ জন মানুষ নিহত হয়েছেন। তবে পাকিস্তান এখনও পর্যন্ত বিমান হামলার কথা স্বীকার করেনি। তালেবান পররাষ্ট্র মন্ত্রণালয় গত সপ্তাহে পাকিস্তানের রাষ্ট্রদূতকে ডেকে পাঠিয়ে বিমান হামলার প্রতিবাদ জানিয়েছে। এদিকে হামলার বিষয়ে পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, পাকিস্তান আশা করে, আফগানিস্তান তাদের সঙ্গে হাত মিলিয়ে দীর্ঘস্থায়ী শান্তির লক্ষ্যে কাজ করবে।

মুখপাত্র বলেন, পাকিস্তান ও আফগানিস্তান হলো— দুই ভাইয়ের মতো। দুই দেশের সরকার ও মানুষ মনে করে, সন্ত্রাসবাদ হলো তাদের কাছে বড় বিপদ। তাই দুই দেশের উচিত সহযোগিতার ভিত্তিতে সীমান্তপারের সন্ত্রাস বন্ধ করা এবং তাদের জমিতে গড়ে ওঠা সন্ত্রাসবাদী সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

Development by: webnewsdesign.com