নেত্রকোনায় করুনার আক্রান্ত বাড়ছে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

শনিবার, ২৯ জানুয়ারি ২০২২ | ২:০২ অপরাহ্ণ

নেত্রকোনায় করুনার আক্রান্ত বাড়ছে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি
apps

গত ২৪ ঘণ্টায় জেলায় ২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। হোম আইসোলেশানে আছেন ১৫৬ জন। দুই জন উপজেলা নির্বাহী কর্মকর্তাও হোম আইসোলেশানে আছেন বলে জানা গেছে।

নেত্রকোনা জেলার প্রতিটি শহরের পৌরসভা ও উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে সবাইকে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাইকিং করো হচ্ছে। কিন্তু বেশির ভাগ মানুষ স্বাস্থ্যবিধি মানছে না। হাট-বাজার, গণপরিবহন, হোটেল সবকিছুতেই স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে একধরনের গা ছাড়া ভাব লক্ষ্য করা গেছে।

অধিকাংশ মানুষের মুখেই মাস্ক নেই । আর যারা মাস্ক ব্যবহার করছেন তারাও মুখে মাস্ক না লাগিয়ে থুতনিতে ঝুলিয়ে রেখেছেন। কেউ কেউ মাস্ক বুকপকেটে রেখে দিয়েছেন। যে যার মতো স্বাস্থ্যবিধি লঙ্ঘন করেই ঘুরাফেরা করছে।

কেউ দোকানে দাঁড়িয়ে পান করছেন, আবার কেউ সিগারেট টানছেন, কেউ-বা ফলের দোকান থেকে ফল কিনছেন, কেউ-বা কাচামালের দোকানে সবজি কিনছে। আবার শহরের ছোট বড় গাড়ির চালকরা মাস্ক হাতে রেখেই যাত্রীদের ডাকাডাকি করছেন। কিন্তু কারো মুখে নেই মাস্ক। যাদের আছে কারো থুতনিতে, আবার কেউ ঝুলিয়ে রেখেছে কানের লতিতে।

নেত্রকোনা জেলার সিভিল সার্জন মো. সেলিম মিয়া বলেন, করোনাভাইরাসের নতুন ডেউ দেখা দেওয়ার পর থেকে জেলায় প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় ২৬ জন আক্রান্ত হয়েছেন। মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। সবাইকে সচেতন হতে হবে। না হলে এই সংক্রমণ রোধ করা সম্ভব নয়।

Development by: webnewsdesign.com