নিষিদ্ধ থ্রি-হুইলার মহাসড়কে বন্ধে হাইওয়ে পুলিশের অভিযান

রবিবার, ০৩ অক্টোবর ২০২১ | ৬:০০ অপরাহ্ণ

নিষিদ্ধ থ্রি-হুইলার মহাসড়কে বন্ধে হাইওয়ে পুলিশের অভিযান
apps

হাইকোর্টের নির্দেশ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঠিক দিকনির্দেশনা অনুযায়ী সঙ্গীয় ফোর্স নিয়ে মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধে ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বিশ্বরোড থেকে শুরু করে আশুগঞ্জ, বিজয়নগর সাতবর্গ পর্যন্ত কঠোর ভূমিকা পালন করছেন খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশ।

রবিবার (৩ অক্টোবর ) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন স্থানে থ্রি হুইলার বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা করতে দেখা যায়।

মহাসড়ক দাপিয়ে বেড়ানো থ্রি হুইলার অটোরিকশা, ইজিবাইক ও ইঞ্জিনচালিত তিন চাকার যান মহাসড়কে উঠলেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। সড়ক দুর্ঘটনা এড়াতে হাইওয়ে পুলিশের নিয়মিত অভিযান পরিচালনার মাধ্যমে নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজি চালিত অটোরিকশা আটক করে। পরে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে দুই হাজার পাঁচ শত টাকা প্রতি গাড়িকে জরিমানা করে মামলা দেওয়া হয়।

এছাড়া থ্রি- হুইলার মহাসড়কে চলাচল বন্ধের লক্ষ্যে প্রচারণা, কমিউনিটি পুলিশিং সভা ও জনসচেতনতামূলক সভার আয়োজন করে জনগণকে সচেতন করা সহ মহাসড়কে চলাচলে নিরুৎসাহিত করা হচ্ছে।

এ বিষয় জানতে চাইলে সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি মোঃ শাহজালাল আলম জানান, মহামান্য হাইকোর্ট ও সরকার নিষিদ্ধ ঘোষিত থ্রি-হুইলার পরিবহন মহাসড়কে চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও জানান, যাতে করে কোনো অবস্থাতেই এ সকল থ্রি-হুইলার পরিবহন মহাসড়কে চলতে না পারে সে জন্য আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

Development by: webnewsdesign.com