নিজেদের গুটিয়ে নিল অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টিং ক্লাব

বুধবার, ০৯ নভেম্বর ২০২২ | ৬:০০ অপরাহ্ণ

নিজেদের গুটিয়ে নিল অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টিং ক্লাব
apps

সাইফ স্পোর্টিং ক্লাবের পর এবার ফুটবল দল গুটিয়ে নিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টিং ক্লাব। বাংলাদেশের ফুটবলে পেশাদারিত্ব আনার প্রথম কার্যকর উদ্যোগ ছিল সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের। পাঁচ মৌসুম ঘরোয়া ফুটবলের শীর্ষ পর্যায়ে থাকার পর কর্পোরেট দলটি নিজেদের ফুটবল অঙ্গন থেকে গুটিয়ে নিয়েছে।

প্রিমিয়ার লিগের এই ক্লাবের পথই অনসুরণ করেছে চ্যাম্পিয়নশিপ লিগের আরেক ক্লাব অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টিং ক্লাব। সার্ভিসেস এই দলটি বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে খেলছিল শুরু থেকেই। এবারও তাদের বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপ লিগে খেলার কথা। চ্যাম্পিয়নশিপ লিগের দলবদলের শেষ দিন অগ্রণী ব্যাংক তাদের অপরাগতা প্রকাশ করে।

এক চিঠি দিয়ে ক্লাবটি জানিয়েছে, ব্যাংক কর্তৃপক্ষ সামগ্রিক পরিস্থিতির প্রেক্ষাপটে ফুটবল কার্যক্রম থেকে বিরত থাকার সিদ্ধান্ত গ্রহণ করেছে। শেষ মুহূর্তে অগ্রণী ব্যাংক সরে যাওয়ায় চ্যাম্পিয়নশিপ লিগে দল সংখ্যা একটি কমেছে। তবে দল সংখ্যা কমলেও রেলিগেশন ও প্রমোশনে কোনো পরিবর্তন ঘটছে না।

সত্তর আশির দশকে ঘরোয়া ক্রীড়াঙ্গনে সার্ভিসেস দলগুলোর দাপট ছিল। সেই সময় ওয়াপদা, পুলিশ, ফায়ার সার্ভিস, বিজি প্রেস, টিএন্ডটির মতো আরো অনেক সংস্থা অংশগ্রহণ করত। স্বাধীন বাংলাদেশে প্রথম চ্যাম্পিয়নও সার্ভিসেস দল বিআইডিসি।

আবাহনী-মোহামেডানের ভিড়ে ১৯৭৯ সালে আরেক সার্ভিসেস সংস্থা বিজেএমসি চ্যাম্পিয়ন হয়েছিল। অগ্রণী ব্যাংক দীর্ঘদিন ঘরোয়া ফুটবলের অংশ ছিল। অনেক ফুটবলার এই ক্লাব থেকে খেলে শীর্ষ ক্লাবে ও জাতীয় দলে জায়গা করে নিয়েছে। অগ্রণী ব্যাংকের ঘরোয়া ফুটবলে না থাকা বেশ শঙ্কার বলে মনে করেন সংশ্লিষ্টরা।

Development by: webnewsdesign.com