নতুন মাইলফলক ছুঁলেন স্টার্ক

রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | ৩:০৪ অপরাহ্ণ

নতুন মাইলফলক ছুঁলেন স্টার্ক
apps

অ্যাডিলেড টেস্টের দুঃস্বপ্ন কাটিয়ে মেলবোর্নে ঘুরে দাঁড়িয়েছে ভারত। প্রথম ইনিংসে বুমরা-অশ্বিন ঝড়ে ২০০ রানের আগেই গুটিয়ে গেছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

নিজেদের ইনিংসে অজিঙ্কা রাহানের সেঞ্চুরিতে ৭৯ রানের লিড নিয়েছেন ভারত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৭৪ রান সংগ্রহ করেছে ভারত। অধিনায়ক অজিঙ্কা রাহানে ও উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তের জুটিতে ঘুরে দাঁড়িয়েছে ভারত। দুজনে মিলে ১৫ ওভারে ৫৭ রান যোগ করেন। এ জুটিতে ভাঙন ধরান অসি পেসার মিচেল স্টার্ক।

ইনিংসের ৬০তম ওভারের প্রথম বলে পয়েন্ট অঞ্চল দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে উইকেটের পেছনে টিম পেইনের হাতে ক্যাচ তুলেন পন্ত। ৪০ বলে ২৯ রান করে বিদায় নেন তিনি। আর এই উইকেট শিকারে অনন্য এক রেকর্ড গড়লেন বাঁহাতি পেসার মিচেল স্টার্ক। ছুঁলেন একটি মাইলফলকও।

রেকর্ডটি হলো– পন্তকে আউটের পর অস্ট্রেলিয়ার নবম বোলার হিসেবে টেস্টে ২৫০তম উইকেটের মাইলফলক ছুঁলেন স্টার্ক। শুধু তাই নয়, স্বদেশি মিচেল জনসনকে পেছনে ফেলেছেন তিনি। এতদিন ধরে অস্ট্রেলিয়ার হয়ে দ্রুততম বোলার হিসেবে ২৫০ উইকেট নেয়ার রেকর্ডটি ছিল জনসনের দখলে।

২৫০ উইকেট নিতে জনসন খরচ করেন ১২ হাজার ৫৭৮ ডেলিভারি। আর স্টার্কের লেগেছে ১১ হাজার ৯৭৬টি ডেলিভারি। এ মাইলফলক ছুঁতে স্টার্ক ও জনসনের পরেই রয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার ডেনিস লিলি। টেস্টে ২৫০ উইকেট শিকারে তিনি খরচ করেছেন ১২ হাজার ৭২২ ডেলিভারি। তার পরেই ব্রেট লির অবস্থান, ১২ হাজার ৯৬১টি ডেলিভারি। পঞ্চম অবস্থানটি গ্লেন ম্যাকগ্রার। ২৫০ উইকেট পেতে ম্যাকগ্রা করেছেন ১৩ হাজার ১৫ ডেলিভারি। তথ্যসূত্র: ক্রিকইনফো

Development by: webnewsdesign.com