নকল নেইমার কাতার মাতাচ্ছেন

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ | ৩:১১ অপরাহ্ণ

নকল নেইমার কাতার মাতাচ্ছেন
apps

চোট পেয়ে নেইমার এখন মাঠের বাইরে। গতকাল খেলতে পারেননি সুইজারল্যান্ডের বিপক্ষে। এমনকি অনিশ্চিত ক্যামেরুনের সঙ্গে গ্রুপের শেষ ম্যাচটি খেলাও। সেই নেইমার কিনা হেঁটে বেড়াচ্ছেন দোহার রাস্তায়! যাচ্ছেন শপিং মলে, আইসক্রিম খাচ্ছেন হাঁটতে হাঁটতে।

তাঁকে দেখে ছবি তোলার আবদার করছে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে আসা ভক্তরা। হাসিমুখে তিনিও ছবি তুলছেন সবার সঙ্গে। কোনো বিরক্তি নেই, বরং ছবি তুলতে পেরে খুশি তিনিও।

দোহার রাস্তায় ব্রাজিলের অনুশীলন জার্সি পরে হাঁটা এই মানুষটিকে দেখে ধন্দে পড়ে যায় যুক্তরাষ্ট্রের ফক্স সকার। একটা ভিডিও করে সংবাদও পরিবেশন করে তারা। তবে পাঠক প্রতিক্রিয়ার পর বেরিয়ে আসে সত্যিটা। নেইমারের মতো হুবহু দেখতে হলেও তিনি ব্রাজিলিয়ান মহাতারকা নন। আসলে তিনি নকল নেইমার। ভুলটা বুঝতে পেরে এরপর ফক্স সকারের টুইট, ‘দুজন আসলে দেখতে একই রকম। আলাদা করা কঠিন।

দ্রুত মাঠে ফিরতে আসল নেইমার অবশ্য নিজের সর্বোচ্চটাই করছেন। তাঁকে দ্রুত সুস্থ করে তুলতে ব্যবহার করা হচ্ছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল এরোনটিকস অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের (নাসা) প্রযুক্তি। ‘কমপ্রেশন বুট’ নামের এই প্রযুক্তির ছবি নেইমার নিজেই প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ব্যথা দ্রুত কমাতে প্যান্টের মতো দেখতে এই পোশাক পরতে হয় দুই পায়ে। এর সঙ্গে জুড়ে দেওয়া প্রযুক্তি কাজ করে শরীরের ব্যথা দ্রুত কমাতে, যা ব্যবহার করা হয় নাসায়। পাশাপাশি এটা কাজ করে রক্ত চলাচল স্বাভাবিক রাখা, ফোলা কমানো, ক্ষতিগ্রস্ত টিস্যু পুনর্গঠন ও ক্র্যাম্প কমাতেও। বার্সেলোনায় থাকতে নাসার এই প্রযুক্তি ব্যবহার করেছিলেন নেইমার। বার্সার মতো ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের কাছেও আছে এটা।

এদিকে নেইমারকে উৎসাহ জোগাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা খোলা চিঠি লিখেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো। সমালোচকদের পাত্তা না দিতে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ গোল করা এই তারকা লিখেছেন, ‘আমি নিশ্চিত, আমার মতো বেশির ভাগ ব্রাজিলিয়ান তোমাকে ভালোবাসে। তুমি যে খ্যাতি পেয়েছ, যে উচ্চতায় উঠেছ তাতে ঈর্ষা ও নেতিবাচক বিষয়গুলোর সঙ্গেও তো লড়তে হয়। তোমার চোটে পড়া উদযাপন করায় প্রশ্ন করতে ইচ্ছা হয় আমরা কতটা আধুনিক হয়েছি? এ কেমন পৃথিবী?

Development by: webnewsdesign.com