দেশকে গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে : রুহুল কবির রিজভী

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ৩:০৩ অপরাহ্ণ

দেশকে গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে : রুহুল কবির রিজভী
দেশকে গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে : রুহুল কবির রিজভী
apps

দেশকে গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘ডামি’ সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা। অপরিকল্পিত নগরায়ণের জন্য গাছপালা বন-জঙ্গল উজার করে, নদী নালা ভরাট করে এবং তাপ ও কয়লা বিদ্যুৎকেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে।

আজ শনিবার রাজধানীর মিরপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে পথচারীদের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দেশের অর্থনৈতিক পরিস্থিতি তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, আজকে বিদেশ থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানি করার জন্য ডলার নেই। পিঁয়াজ, আদা আমদানি করার ডলার নেই। বাংলাদেশকে লুটপাটের আখড়া বানানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়ে রিজভী বলেন, লুটপাট অপকর্মের খতিয়ান ওই বাংলাদেশ ব্যাংকে রয়েছে। সেটা জনগণ যাতে জানতে না পারে, সে কারণে পরিপত্র জারি করে সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশ বন্ধ করা হয়েছে।

আওয়ামী লীগ সরকার এখন পাকিস্তানকেও আপনজন মনে করছে বলে মন্তব্য করে বিএনপি নেতা বলেন, শেখ হাসিনা সরকার ও তার মন্ত্রীরা পাকিস্তানকে দুচোখে দেখতে পারে না। পাকিস্তানের নাম শুনলে উনারা তিনবার গোসল করেন। কয়েকদিন আগে বাংলাদেশের উন্নয়ন নিয়ে পাকিস্তান কথা বলায় ওবায়দুল কাদের বলছেন, পাকিস্তান বাংলাদেশের উন্নয়ন দেখলেও বিএনপি দেখে না। এখন তারা পাকিস্তানের প্রশংসায় গদগদ। আসলে ওবায়দুল কাদের সাহেবরা দ্বিচারিতা নীতি অবলম্বন করেছেন।

ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় আরও বক্তব্য দেন বিএনপি নেতা তাবিথ আউয়াল, মাহমুদুর রহমান সুমন, আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তফা জামান, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন, আব্দুর রাজ্জাক প্রমুখ।

Development by: webnewsdesign.com