আইপিএল 

দিল্লি ক্যাপিটালের বাঁচা-মরার লড়াইয়ে ৫ উইকেটে হার 

রবিবার, ২২ মে ২০২২ | ১২:০৫ অপরাহ্ণ

দিল্লি ক্যাপিটালের বাঁচা-মরার লড়াইয়ে ৫ উইকেটে হার 
apps

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাঁচা-মরার লড়াইয়ে নিজেদের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৫ উইকেটে হেরে আসর থেকে ছিটকে গেছে দিল্লি ক্যাপিটালস।

শনিবার (২১ মে) মুস্তাফিজদের দেওয়া ১৬০ রান তাড়া করতে নেমে ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই। দিল্লির এই হারে প্লে অফের রাস্তায় বিনাবাধায় পাড়ি দিল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

এর আগে নিজেদের ঘরের মাঠে রান তাড়ায় নেমে দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রানের ইনিংস খেলেন ওপেনার ইশান কিশান। ৩৫ বল মোকাবিলায় ৩ চারের বিপরীতে তার ব্যাট থেকে আসে ৪টি ছক্কার মার। এ ছাড়া ডেওয়াল্ড ব্রেভিস ৩৩ বলে ৩৭ ও তিলক ভার্মা ১৭ বলে ২১ রান করেন। পুরো আসরে ছন্দহীন মুম্বাইকে আসরের শেষ ম্যাচে জয়ে রাঙান টিম ডেভিড। ১১ বল মোকাবিলায় ৪ ছক্কা ও ২ চারের মারে তার ঝড়ো ৩৪ রানের ইনিংসের উপর ভর করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে মুম্বাই।দিল্লির হয়ে দুটি করে উইকেট শিকার করেন এনরিখ নরকিয়া ও শার্দুল ঠাকুর।

এর আগে বাঁচা-মরার লড়াইয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করেছে রিশভ পন্তের দল।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরুটা দেখে শুনেই করেছিলেন দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনার পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নার। তবে ক্রিজে স্থায়ী হতে পারলেন না ওয়ার্নার। ড্যানিয়েল স্যামসের বলে বুমরাহর হাতে ক্যাচ তুলে দিয়ে সাঝঘরে ফিরলেন ব্যক্তিগত ৫ রানের ইনিংস খেলে।

পরের ওভারের প্রথম বলেই স্লিপে ক্যাচ দিয়ে গোল্ডেন ডাক মিচেল মার্শের। দুই অজি তারকা ব্যাটারকে হারিয়ে বিপর্যয় কাটাতে না কাটাতেই ২৩ বলে ২৪ রান করে সাজঘরের পথ ধরেন পৃথ্বী শ। বুমরাহর বলে তিনি কট বিহাইন্ড হওয়ার আগে ২ চারের সঙ্গে হাঁকান একটি ছয়। এরপর ক্রিজে এসে ম্যাচের নিয়ন্ত্রণ নেন অধিনায়ক রিশভ পন্ত। কিন্তু তাকে সঙ্গ দিতে পারেননি সরফরাজ খান (১০)।

তবে যোগ্য সঙ্গ দিয়েছেন রভম্যান পাওয়েল। দুজনে মিলে পঞ্চম উইকেটে গড়ে তোলেন ৭৫ রানের জুটি। ৩৩ বল মোকাবিলায় ৩৯ রান করে কিপারের হাতে ক্যাচবন্দি হন পন্ত। তবে রানের গতি কমতে দেননি একপ্রান্ত আগলে রাখা ক্যারিবীয় অলরাউন্ডার পাওয়েল। ইনিংসের ১৯তম ওভারে তাকে ফিরিয়ে ফের ম্যাচের নিয়ন্ত্রণ নেয় মুম্বাই। ৩৪ বলে ৪৩ রান করে বুমরাহর বলে বোল্ড আউট হন পাওয়েল। এক চারের বিপরীতে তার ব্যাট থেকে আসে ৪টি ছক্কার মার।

মুম্বাইয়ের পক্ষে ২৫ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন জসপ্রিত বুমরাহ। দুটি উইকেট শিকার করেন রামানদীপ সিং।

এদিকে দিল্লির হারে পরিবর্তন হয়নি পয়েন্ট টেবিলের। ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানটি দখলে রেখেছে বেঙ্গালুরু। আর ২ পয়েন্ট কম নিয়ে পাঁচে থেকেই আসর শেষ করতে হলো দিল্লিকে। এর আগে ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে প্লে অফ নিশ্চিত করেছে গুজরাট টাইটান্স। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রাজস্থান রয়্যালস ও তিনে লখনৌ সুপার জায়ান্টস।

Development by: webnewsdesign.com