দিনাজপুরের হিলিতে বাজারে বেড়েছে কাঁচা মরিচের দাম

মঙ্গলবার, ০৯ মে ২০২৩ | ১২:৪৯ অপরাহ্ণ

দিনাজপুরের হিলিতে বাজারে বেড়েছে কাঁচা মরিচের দাম
দিনাজপুরের হিলিতে বাজারে বেড়েছে কাঁচা মরিচের দাম
apps

দিনাজপুরের হিলিতে এক সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে কেজি প্রতি প্রকারভেদে ৫০ থেকে ৬০ টাকা। বর্তমানে প্রতি কেজি লোকাল কাঁচামরিচ ৯০ টাকায় এবং উত্তরাঞ্চলের (ডোমার) কালো কাঁচামরিচ ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৫০ থেকে ৬০ টাকা দরে। হঠাৎ করে দাম বৃদ্ধিতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

মঙ্গলবার (৯ মে) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। সরবরাহ কমের কারণে বেড়েছে দাম। ভারত থেকে বেশি পরিমাণ আমদানি হলে কমতে পারে দাম বলছেন ব্যবসায়ীরা।

হিলি বাজারে কাঁচামরিচ কিনতে আসা রফিকুল ইসলাম বলেন, দেশের বাজারে প্রতিদিন কোনো না কোনো নিত্যপণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। আমরা খুব কষ্টের মধ্যে জীবনযাপন করছি। এই সপ্তাহে প্রতি কেজি কাঁচামরিচ ৬০ টাকা বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে দেশি পেঁয়াজের দাম কেজি প্রতি ২০ টাকা বৃদ্ধি পেয়েছে। এ ছাড়াও চাল, ডাল, তেল, চিনিসহ নানা নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে।

হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা বিল্পব শেখ বলেন, দেশের বাজারে কাঁচা মরিচের সরবরাহ কমের কারণে পণ্যটির দাম বৃদ্ধি পাচ্ছে। আমরা ডোমার থেকে যেসব কালো কাঁচা মরিচ কিনে এনেছি, সেগুলো ১২০ টাকা এবং লোকাল যেমন, জয়পুরহাট, বিরামপুর, পাঁচবিবি এলাকা থেকে সরবরাহকৃত কাঁচামরিচ ৯০ টাকা দরে বিক্রি করছি। আমরা বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করছি। সরবরাহ বৃদ্ধি পেলে দাম কমতে পারে।

Development by: webnewsdesign.com