দাওয়াত ছাড়াই মাহফিলে মামুনুল, ফের মামলা

রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | ১০:৩১ পূর্বাহ্ণ

দাওয়াত ছাড়াই মাহফিলে মামুনুল, ফের মামলা
apps

সরকারের প্রশাসনকে না জানিয়ে দাওয়াত ছাড়াই মাহফিলে গিয়ে ওয়াজ করায় দেশের আলোচিত ধর্মীয় নেতা মাওলয়ানা মামুনুল হক ও সংশ্লিষ্টদের নামে মামলা দায়ের করা হয়েছে।

কুমিল্লার চান্দিনা থানায় পুলিশ বাদী হয়ে এই মামলাটি দায়ের করেছেন বলে শনিবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী।

তিনি বলেন, গত ১৫ ডিসেম্বর চান্দিনার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় দুই দিনের ইসলামী জলছায় আমাকে দ্বিতীয় দিনের প্রধান অতিথি করা হয়। সেখানে বক্তব্য শেষে রাত রাত ১১টার দিকে আমি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেই। ঢাকা পৌঁছার পর শুনলাম সেখানে মাওলানা মামুনুল হক বিনা দাওয়াতে উপস্থিত হয়েছেন। তার অনুসারীদের অনুরোধে রাত ১২ টার পরে বক্তব্যও দিয়েছেন।

তিনি আরও জানান, পরদিন মামুনুল হকের ব্যক্তিগত আইডি এবং জামায়াত-শিবিরের ইউটিউব, ফেসবুকসহ যোগাযোগ মাধ্যমে ‘মামুনুল হকের সম্মেলনে মিছবাহুর রহমান চৌধুরী’ শিরোনামে আমার বক্তব্য প্রচার শুরু করে কিন্তু মামুনুল হক আসবেন এ বিষয়টি আমি অবগত ছিলাম না। বিনা দাওয়াতে ওই সম্মেলনে যোগদান করার কারণে চান্দিনা থানায় মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে মামলাও হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ ও ১৫ ফেব্রুয়ারি চান্দিনার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় কারী ইসমাইল (রহ.) ফাউন্ডেশনের উদ্যোগে ইসলামী মাহফিলের আয়োজন করা হয়। সেখানে মাওলানা মামুনুল হক অংশ নেবেন এমন কোনো কথা প্রশাসন ও এলাকাবাসীকে জানায়নি আয়োজক কমিটি।

এ বিষয়ে জানতে মাওলানা মামুনুল হক ও তার সহযোগী মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীর ব্যক্তিগত ফোনে যোগাযোগ করা হলে কোনো সাড়া পাওয়া যায়নি।

Development by: webnewsdesign.com