তানোরে যৌন হয়রানির মূল্য ৫০ হাজার টাকা

শনিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২২ | ৪:০৯ অপরাহ্ণ

তানোরে যৌন হয়রানির মূল্য ৫০ হাজার টাকা
apps

রাজশাহীর তানোরে এক স্কুল ছাত্রীর সঙ্গে প্রেম করার দায়ে তুলে নিয়ে শালিস বৈঠকে যৌন হয়রানির অভিযোগ আনা হয়। এ অভিযোগে মোজাম্মেল হক নামে এক যুবকের ৬০ হাজার টাকা জরিমানা করেন ইউপি চেয়ারম্যান। পরে ১০ হাজার টাকা ছাড়ে ৫০ হাজার টাকা আদায় করেন ওই ইউপি চেয়ারম্যান খাদেমুননবী চৌধুরী (বাবু)। সম্প্রতি গত সপ্তায় শনিবার ঘটনাটি ঘটে তানোর উপজেলার কলমা (ইউপি) ইউনিয়নের কেওয়াপাড়া গ্রামে।

ভিকটিমের নাম প্রকাশে অনিচ্ছুক তাঁর বেশ কয়েকজন স্বজনরা জানান, চেয়ারম্যানের শালিসে ৫০ হাজার টাকা জরিমানা করা হলেও মাত্র ২০ হাজার টাকা পেয়েছেন ভিকটিম। বাঁকি টাকা অত্র ইউপির চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বার রেখেছেন। তবে, এরমধ্যে ১০ হাজার টাকা ইউপি ভবনের নামে চেয়ারম্যান তাঁর পকেটে ভরেছেন। ঘটনা নিয়ে প্রভাবশালী চেয়ারম্যান ও মেম্বারের ভয়ে থানায় আসার সাহস পাচ্ছেন না ভিকটিম ও তাঁর পরিবার।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার তানোর পৌরসভার চাপড়া মহল্লার মসলা ব্যবসায়ী নিজেকে সেনাসদস্য পরিচয়ে মুঠোফোনে কলমা ইউপির কেওয়াপাড়া গ্রামের জনৈক ব্যক্তির কন্যা ৯ম শ্রেণীর শিক্ষার্থীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন মোজাম্মেল হক (২৫)। তাঁর পিতার নাম মৃত আব্বাস আলী।
ঘটনার দিন ওই যুবক তাঁর প্রেমিকার সঙ্গে দেখা করার উদ্দেশ্যে কলমা-বিল্লী রাস্তার কেওয়াপাড়া মোড়ে অপেক্ষা করছিলেন। এসময় ওই স্কুল ছাত্রীর স্বজনরা যৌন হয়রানির অভিযোগ তুলে যুবককে ধরে নিয়ে ঘরে আটকে রাখে। পরে স্থানীয় ইউপি মেম্বার ও চেয়ারম্যানকে জানানো হয়। মেম্বার ও চেয়ারম্যান বিষয়টি ভিন্নখাতে প্রভাবিত করার উদ্দেশ্যে দেশের প্রচলিত আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শালিস বৈঠকের আয়োজন করেন। প্রহসনের ওই শালিসে মোজাম্মেল হককে জিম্মি করে ৫০ হাজার টাকা জরিমানার নামে আদায় করা হয়। কিন্তু ভিকটিককে মাত্র ২০ হাজার টাকা দিয়ে বাঁকি টাকা মেম্বার ও চেয়ারম্যান তাঁরা নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা করেন বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক উভয়পক্ষের স্বজনরা।

এবিষয়ে ইউপি মেম্বার জিয়াউর রহমান বলেন, তারা কোনো সালিশ করেননি। ঘটনাটি ইভটিজিং ও মেয়ে কেলেংকারী জেনে আপোষ-মিমাংসা করে দিয়েছেন মাত্র। তিনি আরও বলেন, ইউপি চেয়ারম্যান খাদেমুননবী চৌধুরী (বাবু) নিজে উপস্থিত ছিলেন। তাঁর হাতেই আর্থিক লেনদেন হয়েছে।

এব্যাপারে মোবাইলে চেয়ারম্যান খাদেমুননবী চৌধুরী (বাবু) বলেছেন, প্রেম ঘটিত ঘটনা নিয়ে (ইভটিজিং) যৌন হয়রানি করা হয়। এবিষয়টি নিয়ে শালিস বৈঠকে অভিযুক্ত মোজাম্মেল হক ভুল স্বীকার করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই টাকা বোর্ড ভবণের নামে মেম্বার তাঁকে দশহাজার টাকা রাখতে বলেছেন। আর কিছু টাকা ভিকটিককে দেয়া হয়েছে এমনটি তাঁকে জানিয়েছেন মেম্বার বলে এড়িয়ে গেছেন তিনি।
এ বিষয়ে তানোর থানায় কোন অভিযোগ করা হয়নি বলে জানিয়েছেন তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া। তবে, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা বলে জানান ওসি।

 

Development by: webnewsdesign.com