তথ্য প্রযুক্তি বিষয়ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন রুয়েট

বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০ | ৮:৪৫ অপরাহ্ণ

তথ্য প্রযুক্তি বিষয়ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন রুয়েট
apps

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) আয়োজিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক ভার্চুয়াল প্রজেক্ট প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হয়েছে টীম দুর্বার কান্ডারী (রুয়েট)। ভার্চুয়াল এই প্রতিযোগীতায় প্রথম হওয়ায় টীম দুর্বার কান্ডারীকে নগদ ১০ হাজার টাকা পুরষ্কৃত করা হয়।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে রুয়েটের ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজির (আইআইসিটি) উদ্যোগে আয়োজিত ‘ভার্চুয়াল প্রজেক্ট কম্পিটিশন অন আইসিটি-২০২০’ এর উদ্বোধন করেন রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ।

প্রতিযোগিতায় স্বাগতিক রুয়েট, চুয়েট, বাউয়েট, চবিসহ দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ২২ টিম অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রুয়েট উপাচার্য বলেন, ‘আমি বিশ্বাস করি এই প্রতিযোগীতায় যেসকল টিম অংশগ্রহণ করেছে তারা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবে এবং সেই সাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশীদার হিসেবে নিজেকে গড়ে তুলবে।’

দিনব্যাপী এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করে টীম দি ড্রসি ড্রাইভার (চুয়েট) এবং যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করে টীম ইঞ্জিমা এক্সপ্রেস (রুয়েট) এবং টীম ডিজি-কেয়ার (বাউয়েট)। প্রতিযোগীতায় ২য় ও ৩য় স্থান অধিকারীদেরকে যথাক্রমে সাত হাজার ও পাঁচ হাজার টাকা পুরস্কৃত করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com