ডাক বিভাগের পার্সেলে কোটি টাকার বিপুল পরিমাণ মাদক, আটক ৩

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ৩:১৫ অপরাহ্ণ

ডাক বিভাগের পার্সেলে কোটি টাকার বিপুল পরিমাণ মাদক, আটক ৩
ডাক বিভাগের পার্সেলে কোটি টাকার বিপুল পরিমাণ মাদক, আটক ৩
apps

যুক্তরাষ্ট্র থেকে আসা বাংলাদেশ ডাক বিভাগের বৈদেশিক একটি পার্সেলে কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ মাদক জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তারের (ডিএনসি) ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর)। এ সময় সংশ্লিষ্ট ৩ মাদক কারবারিকে আটক করেছে ডিএনসি।

আজ মঙ্গলবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সেগুনবাগিচা মহাপরিচালকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনেমহাপরিচালক মুস্তাকীম বিল্লাহ ফারুকী বলেন, ‘অধিদপ্তরের একটি চৌকশ টিম ২১ এপ্রিল রবিবার অভিযান পরিচালনা করে পল্টন মডেল থানাধীন পুরাতন ডাক ভবন বৈদেশিক ডাক এর সিইডি/ডিসিএল শাখা হতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য থেকে আসা একটি পার্সেল হতে প্রায় কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ টেট্রাহাইড্রো ক্যানাবিনল যুক্ত কুশ, ক্যানাবিস চকলেট ও ক্যানাবিস কেক জব্দ করে।’

জব্দকৃত আলামত মধ্যে রয়েছে একটি কার্টুনের ভিতর ০৬টি পলি প্যাকেটে টেট্রাহাইড্রোক্যানাবিনলযুক্ত কুশ। পলি প্যাকেটে ২২৫ গ্রাম করে সর্বমোট ১ কেজি ৩৫০ গ্রাম। কার্টুনের ভিতর আমেরিকার তৈরী পাঁজার চকলেট ০৯টি। প্রতিটি ২৮ গ্রাম করে সর্বমোট ২৫২ গ্রাম। একই কার্টুনের ভিতর আমেরিকার তৈরী গাঁজার কেক ১০টি। প্রতিটি ৬০ গ্রাম করে সর্বমোট ৬০০ গ্রাম।

তিনি আরও বলেন, ‘পার্সেলের গায়ে প্রাপ্ত তথ্য উপাত্ত বিশ্লেষণ করে প্রযুক্তির সহায়তায় প্রাপকের অবস্থান নিশ্চিত হয়ে আশুলিয়া থানাধীন কাঠগড়া বাজার একজন আসামী মো. রাসেল মিয়া (২০) গ্রেপ্তার করা হয়। ১নং আসামী মো. রাসেল মিয়াকে নিবিড়ভাবে জিজ্ঞাসবাদে জব্দকৃত পার্সেল ডেলিভারী নেওয়ার কথা স্বীকার করে। জিজ্ঞাসবাদে আরও জানায় রমজান মিয়া নামের একজন ব্যক্তি অর্থের বিনিময়ে পার্সেলটি ডেলিভারী নেওয়ার জন্য তাকে বলেন। গ্রেপ্তারকৃত মো. রাসেল মিয়ার দেওয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়া থানাধীন আমতলা তেল পাম্পের উল্টোপাশে হতে রমজান মিয়াকে গ্রেপ্তার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদে পার্সেলটির সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করে। সে আরও জানায়, রাজ নামের একজন পূর্ব পরিচিত ব্যক্তি অর্থের বিনিময়ে পার্সেলটি ডেলিভারী নেওয়ার জন্য ২নং আসামীকে বলেন। ২নং আসামী রমজান মিয়া এবং ৩নং আসামী রাজ পূর্ব পরিচিত এবং পরস্পর বন্ধু বলে জানা যায়। ২নং আসামী রমজান মিয়া এর দেওয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়া থানাধীন কাঠগড়া আমতলা তেল পাম্পের পাশে গলির ভিতরে লতিফ দেওয়ানের বাড়ীর সামনে রাস্তা হতে মো. ইমরান রাজকে গ্রেপ্তার করা হয়। আসামীদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরস্পর যোগ সাজসে দীর্ঘ দিন ধরে বিভিন্ন পন্থায় বিদেশ থেকে মাদক এনে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছে।

গ্রেপ্তারকৃত তিন আসামী- সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানার দুলাল মিয়ার ছেলে মো. রাসেল মিয়া (২০), কিশোরগঞ্জ সদর থানার মো. রিপন মিয়ার ছেলে রমজান মিয়া (২১) ও নীলফামারী জেলার সৈয়দপুর থানার মো. শাকিলের ছেলে মোঃ ইমরান রাজ (২০)। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) মোতাবেক সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Development by: webnewsdesign.com