টমেটোর দামে আগুন

বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩ | ১:৩০ অপরাহ্ণ

টমেটোর দামে আগুন
টমেটোর দামে আগুন
apps

ভারতে আকাশছোঁয়া টমেটো ও কাঁচা মরিচের দাম। নিত্যপ্রয়োজনীয় এই দুই সবজির অতি মূল্যে পকেট পুড়ছে দেশটির সাধারণ নাগরিকদের। এবার এর মূল্যবৃদ্ধির আঁচে পুড়ল সংসারও।

ঘটনাটি ভারতের মধ্যপ্রদেশের শাহদৌল জেলার। সেখানকার এক যুবক স্ত্রীকে জিজ্ঞাসা না করেই রান্নায় দুটি টমেটো ব্যবহার করেছিলেন। আর সেই কারণেই বাড়ি ছাড়লেন স্ত্রী। টমেটোর মূল্যবৃদ্ধি কারণেই ভাঙল সংসার।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সঞ্জীব বর্মণ নামের ওই যুবক অফিসে অফিসে খাবার ডেলিভারির কাজ করেন। সম্প্রতি, তিনি তার স্ত্রীকে জিজ্ঞাসা না করেই খাবার রান্নার সময় দু’টি টমেটো ব্যবহার করেন। এর জেরে দম্পতির মধ্যে তুমুল ঝগড়া শুরু হয়। তিন দিন দু’জনের মধ্যে বাক্যালাপও বন্ধ ছিল। এরপরই কন্যাসন্তানকে সঙ্গে নিয়ে ঘর ছাড়েন সঞ্জীবের স্ত্রী।
সংবাদমাধ্যমে সঞ্জীব জানিয়েছেন, তিনি রান্নায় টমেটো ব্যবহার করার কারণেই তার স্ত্রী চটে গিয়েছিলেন। কেন জিজ্ঞাসা না করে ‘অতি মূল্যবান’ সবজি দিয়ে রান্না করেছিলেন সঞ্জীব? এই প্রশ্ন তুলে সঞ্জীবের সঙ্গে ঝগড়া শুরু করেন তার স্ত্রী। এরপর বহুক্ষণ দম্পতির মধ্যে বাগবিতণ্ডা চলে। স্ত্রী তার সঙ্গে তিন দিন কথা বলেননি বলেও সঞ্জীব জানান। এরপর কন্যাসন্তানকে নিয়ে ঘর ছেড়ে চলে যান সঞ্জীবের স্ত্রী। অনেক চেষ্টার পরও স্ত্রী-কন্যাকে খুঁজে না পেয়ে স্থানীয় থানার দ্বারস্থ হন সঞ্জীব।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, সঞ্জীবের অভিযোগের ভিত্তিতে পুরো বিষয়টি নিয়ে ইতোমধ্যেই তদন্ত শুরু হয়েছে। সূত্র: ইন্ডিয়া টুডে, ওড়িশা টিভি, ইন্ডিয়া হেরাল্ড

Development by: webnewsdesign.com