জাপানের নতুন প্রধানমন্ত্রী `সুগাকে’ শেখ হাসিনার অভিনন্দন

বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০ | ১০:২০ পূর্বাহ্ণ

জাপানের নতুন প্রধানমন্ত্রী `সুগাকে’ শেখ হাসিনার অভিনন্দন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাপানের নতুন প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা (ফাইল ছবি)
apps

জাপানের নতুন প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমি জাপানের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে আন্তরিকভাবে কাজ করার অপেক্ষায় রয়েছি।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বার্তায় নতুন জাপানি প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। তিনি বার্তায় বলেছেন, ‘বাংলাদেশ সরকার ও জনগণ এবং ব্যক্তিগতভাবে আমি জাপানের প্রধানমন্ত্রী পদে নিয়োগ লাভের জন্য ইয়োশিহিদে সুগাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাতে চাই। ’

‘করোনাভাইরাস মহামারির সঙ্গে লড়াই এবং অর্থনৈতিক কর্মকাণ্ডে গতিশীলতা আনার মধ্যে একটি সুন্দর ভারসাম্য বজায় রাখার যে প্রতিশ্রুতি আপনি ব্যক্ত করেছেন তা মূল্যায়নের মহতী মুহূর্তে বাংলাদেশের মানুষ জাপানের বন্ধুপ্রতিম জনগণের সঙ্গে যোগ দিচ্ছে।

শেখ হাসিনা আরও বলেন, স্বাধীনতার পর থেকে বাংলাদেশ ও জাপান একটি বিশ্বস্ত বন্ধুত্ব এবং জোরালো দ্বিপক্ষীয় সম্পর্ক উপভোগ করে আসছে। বিশেষ করে গত দশকে আমাদের উভয় সরকার দু’দেশের পারস্পরিক উন্নয়নমূলক উদ্যোগকে শক্তিশালীকরণ ও উন্নয়নে একটি সার্বিক কৌশলগত অংশীদারিত্বের আওতায় অত্যন্ত ঘনিষ্ট হয়েছে।

Development by: webnewsdesign.com