জনপ্রিয় অভিনেতা পলাশ নিরাপত্তাহীনতায় ভুগছেন

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০ | ৭:৫৩ অপরাহ্ণ

জনপ্রিয় অভিনেতা পলাশ নিরাপত্তাহীনতায় ভুগছেন
apps

 

বর্তমানে দর্শকপ্রিয়তার শীর্ষে রয়েছে বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ক্রাইসিস’। নাটকের সঙ্গে জনপ্রিয়তা পেয়েছে নাটকের চরিত্রগুলোও। চরিত্রগুলো মানুষের মনে এমনভাবে দাগ কেটেছে এর পক্ষে-বিপক্ষেও অবস্থান নিচ্ছেন দর্শক।

মনিরা আক্তার মিঠু ওরফে ‘শেফালি খালা’, যিনি নাটকে ঝুমুরের মায়ের চরিত্রে অভিনয় করে দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে অবস্থান করছেন। নাটকের আলোচিত নাম জিয়াউল হত পলাশ ওয়ফে ‘পারভেজ চৌধুরী’। ছন্দহীন কবিতা বলে বেশ জনপ্রিয়তা পেয়েছে। তবে সে ঝুমুরের প্রেমে হাবুডুবু খাচ্ছে।

বিষয়টি নিয়ে দর্শকের মধ্যে পক্ষ-বিপক্ষ তৈরি হয়েছে। অনেকেই ঝুমুরকে পারভেজের প্রেম মেনে নিতে অনুরোধ করে। আবার অনেকেই পারভেজের প্রেমকে অত্যাচার মনে করে।

মাননীয় প্রধানমন্ত্রীও যে এই নাটকের দর্শক সেটা বুঝা গেলো গতকাল (সোমবার) দিবাগত রাতে অভিনেত্রী মনিরা মিঠুর ফেসবুক স্ট্যাটাসের সূত্র ধরে। যেখানে লিখা হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাটকের চরিত্র পারভেজকে কোনো ইভটিজিংয়ের অপরাধে পুলিশে দিচ্ছে না সেটা প্রকাশ করেছেন, এছাড়া তিনি নাটকের চরিত্র ঝুমুরের মায়ের পক্ষেও অবস্থান নিয়েছেন।

অভিনেত্রী মনিরা মিঠু ফেসবুকে লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী Family Crisis দেখেন এবং ঝুমুরের মা কেন পারভেজকে ইভ টিজিংয়ের অপরাধে পুলিশে দিচ্ছে না, এই কথাও বলেন এবং উনি ঝুমুরের মায়ের পক্ষে!! ফ্যামিলি ক্রাইসিসের এর (চেয়ে) বড় প্রাপ্তি আর কী হতে পারে… আলহামদুলিল্লাহ, সুবাহান আল্লাহ…!!’

এতে করেই বুঝা যায় ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকটির প্রতিটি চরিত্র দর্শক মনে কতটা জায়গা দখল করতে পেরেছে। যেমন দেখা গিয়েছিলো হুমায়ুন আহমেদ’র ‘কোথাও কেউ নেই’ নাটকের বাকের ভাইয়ের ফাঁসির বিরুদ্ধে দর্শকদের আন্দোলন করা।

বিষয়টি কীভাবে জানলেন- এমন প্রশ্নের উত্তরে মিঠু বলেন, ‘কীভাবে খবরটি পেয়েছি সেটা বলব না। কারণ, মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরে যারা কাজ করেন, তাদের বিশেষ কিছু বিষয় থাকে। যে কারণে আমি সূত্রটি বলতে চাই না। আমি গতকাল সাভারে ডিপজল সাহেবের শুটিং বাড়িতে কাজ করছিলাম। তখনই বিশেষ সূত্র থেকে আমি বিষয়টি জানি। সূত্র আমাকে জানায়, মাননীয় প্রধানমন্ত্রী নিয়মিত ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটক দেখেন। নাটকের চরিত্রগুলো তিনি বেশ এনজয় করেন। আশপাশের মানুষের সঙ্গে নাটকটি নিয়ে তিনি কথাও বলেন। শিল্পী জীবনে এটা আমার অনেক বড় পাওয়া।’

তবে বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কেউ নিশ্চিত করেননি।

তবে বিষয়টা নিয়ে অতিরঞ্জিত শিরোনাম করায় ক্ষেপেছেন পারভেজ খ্যাত পলাশ। তিনি নিউজটির একটি স্ক্রিনশটসহ ফেসবুকে লিখেন, দেশের কোন শীর্ষস্থানীয় চ্যানেলের শিরোনাম যদি এই রকম বিভ্রান্তিকর হয়, তাহলে একজন সাধারণ মানুষ হিসেবে আমি নিজেকে অনেক বেশি ছোট মনে করবো। সকাল থেকে আমার আশেপাশের মানুষ এই নিউজের উপর ভিত্তি করে আমাকে নানান ভাবে ভুল বুঝতেছে। ‘পারভেজ’ একটি চরিত্রের নাম। একটি নাটকের চরিত্র। দিন রাত খেটে যেই নাটকটির শুটিং আমি করেছি, যেই চরিত্র নিয়ে মানুষের এত ভালোবাসা, সেই চরিত্রের প্রতি এই রকম অপমানজনক শিরোনাম আমি সহ্য করবো না। এই নাটকটির সাথে সংশ্লিষ্ট কারোরই ব্যাপারটা দৃষ্টিগোচর হয়নি দেখে আমি নিজে অনেক বেশি লজ্জিত অনুভব করছি। ‘পারভেজ’ চরিত্রটির সাথে ব্যক্তি পলাশের আচার আচরণের কোন সম্পর্ক নেই। যারা নিউজটি নিজেদের সস্তা প্রমোশনের জন্য করেছেন তাদের প্রতি আমার ধিক্কার রইলো। একজন সাধারণ নাগরিক হিসেবে আমি আজ সকাল থেকে অনেক বেশি নিরাপত্তাহীনতায় ভুগছি। যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

উল্লেখ্য, পারিবারিক টানাপড়েন, ভাঙনের গল্প নিয়ে ‘ফ্যামিলি ক্রাইসিস’-এর রচনাকার মারুফ রেহমান। পরিচালনা করছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। ঝুমুরের চরিত্রে অভিনয় করছেন সারিকা সাবা, তার প্রেমিক পারভেজ চরিত্রে অভিনয় করছেন জিয়াউল হক পলাশ। অগোছালো কবিতা আর সাবলীল অভিনয়ের জন্য এরই মধ্যে তুমুল জনপ্রিয় পলাশ।

Development by: webnewsdesign.com