চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬ নিশ্চিত করল রিয়াল

বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০ | ৬:৪৪ অপরাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬ নিশ্চিত করল রিয়াল
apps

সবকিছুই সম্ভব ছিল। ম্যান ইউ’য়ের মত চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গিয়ে ইউরোপা লিগ খেলতে হতে পারত বেনজেমাদের। ড্র করলে গোল পার্থক্যে কোনক্রমে দ্বিতীয় স্থানে শেষ করে ভাগ্যে পরের রাউন্ডের শিকে ছিঁড়তে পারতো। কিন্তু সব শঙ্কা দূর করে গ্রুপ টপার হয়েই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ নিশ্চিত করল রিয়াল মাদ্রিদ।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে গ্রুপে শেষ ম্যাচে জোড়া গোল করে লস ব্ল্যাঙ্কোসদের নায়ক করিম বেনজেমা। বরুসিয়া মনচেনগ্ল্যাডবাচের বিরুদ্ধে বুধবার ম্যাচের প্রথমার্ধেই জোড়া গোল করে জিনেদিন জিদানের চিন্তা দূর করলেন ফরাসি স্ট্রাইকার।

এর আগে কখনও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে থেকে বিদায় নেয়নি রিয়াল। এদিন সেই ভীতি নিয়ে খেলা শুরু করলেও খেলা শুরুর স্বল্প সময়ের মধ্যেই সেই রেকর্ড অক্ষুণ্ণ রাখার দিকে এগিয়ে যায় লস ব্ল্যাঙ্কোসরা। চোট সারিয়ে অধিনায়ক সার্জিও রামোস দলে ফিরতেই অনেকটাই সতেজ দেখায় জিদানের দলকে। ৯ মিনিটের মাথায় লুকাস ভ্যাসকুয়েজের ডানপ্রান্তিক ক্রস থেকে দুরন্ত হেডারে ব্যবধান ১-০ করেন বেনজেমা। নন-স্প্যানিশ ফুটবলার হিসেবে এদিন রিয়ালের জার্সিতে রেকর্ড ৫২৭ ম্যাচে মাঠে নেমে রবার্তো কার্লোসকে ছুঁয়ে ফেলেন ফরাসি স্ট্রাইকার।

উলটো দিকে মনচেনগ্ল্যাডবাচের হয়ে প্রথমার্ধে একটি ক্ষেত্রে আলাসেন প্লি গোল করার মতো জায়গায় পৌঁছে গিয়েছিলেন। কিন্তু ২৫ মিনিটে থ্রু বলে নেওয়া প্লি’য়ের শট কুর্তোয়াকে পরাস্ত করলেও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের বাকি সময়টা ছিল রিয়ালের দখলেই। লুকা মদ্রিচের একটি শট পোস্টে প্রতিহত হয়, একটি গোল বাতিল হয় অফসাইডের কারণে। যদিও তার আগেই ৩০ মিনিটে ম্যাচের দ্বিতীয় গোলটি তুলে নেয় রিয়াল। বেনজেমার দ্বিতীয় গোলটা অনেকটা প্রথম গোলের কার্বন কপি।

এক্ষেত্রে ডানপ্রান্ত থেকে ভেসে আসা রদ্রিগোর ক্রসে মাথা ছুঁইয়ে ২-০ করেন বেনজেমা। প্রথমার্ধে জোড়া গোল তুলে নেওয়া রিয়ালকে দ্বিতীয়ার্ধে অনেক আত্মবিশ্বাসী দেখায়। গোল না পেলেও জার্মান প্রতিপক্ষের রক্ষণে ক্রমাগত চাপ বজায় রেখেছিল তারা। বেনজেমা এবং হ্যাটট্রিকের মাঝে দেওয়াল হয়ে দাঁড়ায় ক্রসবার। রামোস, ক্রুজের প্রয়াস সোমারের দস্তানায় প্রতিহত হয়। সবমিলিয়ে স্কোরলাইন ৩-০ বা ৪-০ হলেও হতে পারত। কিন্তু সেটা না হলেও শীর্ষস্থান হাতছাড়া করতে হয়নি রিয়ালকে। ২-০ গোলে জার্মানির দলটিকে হারিয়ে ছ’ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পরের রাউন্ড নিশ্চিত হয় লস ব্ল্যাঙ্কোসদের।

এই জয় চলতি সপ্তাহের শেষে লা লিগায় মাদ্রিদ ডার্বির আগে আত্মবিশ্বাসী করবে জিদানের দলকে। তবে ম্যাচ হেরেও গ্রুপের দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে জায়গা করে নিয়েছে মচেনগ্ল্যাডবাচ।

Development by: webnewsdesign.com