ঝালকাঠি-২ আসনে উপজেলা নির্বাচন

চেয়ারম্যান ও নারী-পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী

রবিবার, ২১ এপ্রিল ২০২৪ | ৩:১৬ অপরাহ্ণ

চেয়ারম্যান ও নারী-পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী
চেয়ারম্যান ও নারী-পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী
apps

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বানে ঝালকাঠি -২ আসনের ঝালকাঠি সদর উপজেলা ও নলছিটি উপজেলায় আগামী ২১মে ২য় ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনকে কেন্দ্র করে সরগরম ঝালকাঠির দুই উপজেলা। দুই উপজেলায় এবার প্রার্থীর ছড়াছড়ি। দুই উপজেলায় এ পর্যন্ত চেয়ারম্যান ও নারী-পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন সম্ভাব্য প্রার্থী মাঠে নেমেছেন।

সদর উপজেলায় চেয়ারম্যান পদে রয়েছেন বর্তমান চেয়ারম্যান খান আরিফুর রহমান, সাবেক চেয়ারম্যান সুলতান হোসেন খান, শেখেরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান নুরুল আলম খান সুরুজ, জাসদ সমর্থক বীর মুক্তিযোদ্ধা ও যমুনা টেলিভিশনের ঝালকাঠি জেলা প্রতিনিধি দুলাল সাহা। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, নথুল্লাবাদ ইউপির সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান সিন্টু, মাহবুবুজ্জামান স্বপন ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আশিকুর রহমান দিপু।

নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ইসরাত জাহান সোনালী, জেলা যুব মহিলা লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পিনু আক্তার নদী ও মহিলা আওয়ামী লীগ নেত্রী উম্মে সালমা। নলছিটি উপজেলায় চেয়ারম্যান পদে রয়েছেন, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক অ্যাডভোকেট এম আলম খান কামাল, সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তসলিম উদ্দিন চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান জিকে মোস্তাফিজুর রহমান ও নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সালাহউদ্দিন খান সেলিম।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মফিজুর রহমান শাহিন, সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শরীফ মিজানুর রহমান লালন, কৃষক লীগের সহ-সভাপতি মো. হানিফ হাওলাদার, বদরুল আমিন, মনিরুজ্জামান মনির, কামরুজ্জামান মান্না। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মোর্শেদা লশকর, রিনা আক্তার, নাসিমা, জিকিয়া খাতুন সিমা, আয়শা আক্তার রিনা।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান খান আরিফুর রহমান বলেন, চেয়ারম্যান থাকাকালে উপজেলা ফান্ড থেকে সরকারি বেতন থেকে শুরু করে কোন খরচ নেইনি। ব্যক্তিগত খরচে জনগণের জন্য দুইটি ফ্রি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছি। মহামারি করোনার সময় রোগীদের ফ্রি অক্সিজেনের ব্যবস্থা করে দিয়েছি। পাশাপাশি বিভিন্ন সময় ব্যক্তিগত তহবিল থেকে অসহায় মানুষদের বিভিন্ন রকম সাহায্য সহযোগিতা করে আসছি। আমি আশা করি আসন্ন নির্বাচনে ভোটাররা বিপুল ভোটে। আমাকে বিজয়ী করবে।

ঝালকাঠি সদর উপজেলার সাবেক চেয়ারম্যান সুলতান হোসেন খান বলেন, ভোটের পরিবেশ বজায় থাকলে এবং শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন হলে জনগণ আমাকেই নির্বাচিত করবে। যেকোনো বাধা উপেক্ষা করে শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকার ঘোষণা দেন তিনি।

নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান প্রার্থী তছলিম উদ্দিন চৌধুরী বলেন, জনগণ যাকে ভালো লাগবে তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবে। আমি এর আগে পৌর মেয়রের দায়িত্ব পালন করেছি। এবার উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পেলে সেটাকে আমি ইবাদত হিসেবে নিবো।

ভোটারদের সাথে কথা বললে তারা জানান, এবার দলীয় প্রতীক না থাকায় নির্বাচন জমে উঠবে এবং ভোটারদের কদর বাড়বে। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় মোট ৩ লাখ ৪২ হাজার ১৬৮ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৩ হাজার ৯০২ জন এবং নারী ভোটার ১ লাখ ৬৮ হাজার ২৬৪ জন। এছাড়া হিজড়া ভোটার ২ জন রয়েছে।

ঝালকাঠি পৌরসভার ৯ নং ওয়ার্ডের নতুন কালাবাগান এলাকার তরুণ ভোটার ও প্রথম আলো বন্ধুসভা ঝালকাঠি শাখার সদস্য মোঃ সাহারিয়া পাপন বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সুষ্ঠ নিরপেক্ষ ভোট হোক আশা করি যাতে আমরা তরুন ভোটাররা ভোটের মাধ্যমে যোগ্য ভালো ব্যক্তিকে নির্বাচিত করতে পারি। সে জানি সামাজিক কর্মকান্ডের সাথে সব সময় নিজেকে যুক্ত রাখে জনগনের সেবক হিসেবে ভুমিকা পালন করে। নির্বাচনের আগে সব প্রার্থীরাই অনেক প্রতিশ্রুতি দিয়ে থাকে। কিন্তু নির্বাচনের পর তা আর পালন করে না। এবার জানি সেটা না হয় সেটা কামনা করি।

নলছিটি পৌরসভা ৫ নং ওয়ার্ডের তরুণ ভোটার মোঃ খালেদ সাইফুল্লাহ বলেন, এবার উপজেলা নির্বাচনে আমি প্রথম বারের মতো ভোট দেব। এটি একটি নতুন অভিজ্ঞতা হবে। তবে ভোটার হিসেবে পছন্দ করে নেওয়ার জন্য প্রার্থী দরকার। সে জন্য নির্বাচনটি অংশ গ্রহণমূলক হওয়া চাই। এর বিপরীত হলে ভোট দেওয়ার উৎসাহ আমেজ আর থাকবে না।

তিনি আরও বলেন, শুধু নির্বাচন কেন্দ্রীক প্রার্থীদের কথায় ফুলঝুরিতে আস্থা রাখতে পারছি না। যোগ্য প্রার্থী নির্বাচিত করতে চাই যাতে আমার এলাকায় প্রকৃত উন্নয়ন হয়। ভবিষ্যৎ নেতৃত্ব হতে হবে যোগ্য, দক্ষ, সৎ ও ন্যায়পরায়ণ। তিনি যেন দল মতের উর্ধ্বে উঠে প্রকৃত জনবান্ধন, শুভাকাঙ্ক্ষী ও জনপ্রতিনিধি হয়ে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়।

ঝালকাঠি জেলা নির্বাচন কর্মকর্তা আ. ছালেক বলেন, কোনো জটিলতা না থাকায় ঝালকাঠি সদর উপজেলা ও নলছিটি উপজেলায় আগামী ২১ মে ভোট অনুষ্ঠিত হবে। তবে প্রচার-প্রচারণা শুরু হওয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে বিঘ্ন না ঘটে সে ব্যাপারে নির্বাচন অফিস নজর রাখছে। ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল বলেন, আসন্ন উপজেলা নির্বাচনে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে আইন শৃঙ্খলা বাহিনী সজাগ দৃষ্টি রয়েছে।

Development by: webnewsdesign.com