চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণ, নিহত ৫ জনের পরিচয় মিলেছে

রবিবার, ০৫ মার্চ ২০২৩ | ১:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণ, নিহত ৫ জনের পরিচয় মিলেছে
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণ, নিহত ৫ জনের পরিচয় মিলেছে
apps

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে ছয়জন নিহত হয়েছেন। ইতোমধ্যে নিহত পাঁচজনের পরিচয় মিলেছে।

রোববার (৫ মার্চ) চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, রতন লখরেট (৪৫), আব্দুল কাদের (৫০), মো. শামসুল আলম (৫৬), সালাউদ্দিন ও মো. ফরিদ (৩৬)। বাকি একজনের পরিচয় জানা যায়নি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছেন, বিস্ফোরণের পর সৃষ্ট হওয়া আগুন এক ঘণ্টা ১০ মিনিটের মধ্যে নিয়ন্ত্রণে আনা হয়। বিকট শব্দে বিস্ফোরণে আশপাশের কয়েক কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। এতে পাশে থাকা বিভিন্ন ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এতো কিছুর পরও কারখানার মালিকপক্ষের কাউকে পাওয়া যায়নি। উদ্ধার অভিযানে মালিকপক্ষের কেউ সহায়তা করেনি। তথ্য দেওয়ার জন্য ঘটনাস্থলেও তাদের কেউ আসেননি।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপপরিচালক (ডিডি) মো. আব্দুল হালিম সংবাদমাধ্যমকে বলেন, কারখানাটিতে অক্সিজেন উৎপাদন করা হয় এবং সিলিন্ডার রিফিল করা হয়। দুটি কারণে বিস্ফোরণ হতে পারে। এর মধ্যে একটি হচ্ছে যান্ত্রিক ত্রুটি। ব্যবস্থাপনার কারণেও দুর্ঘটনা হতে পারে। তদন্ত শেষে স্পষ্ট করে বলা যাবে।

Development by: webnewsdesign.com