খালেদার জামিন খারিজ আপিল বিভাগের সিদ্ধান্ত যথাযথ

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ৬:৫১ অপরাহ্ণ

খালেদার জামিন খারিজ আপিল বিভাগের সিদ্ধান্ত যথাযথ
apps

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন নাকচে আপিল বিভাগের সিদ্ধান্তকে যথাযথ বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, যেহেতু খালেদা জিয়া অ্যাডভান্স চিকিৎসার অনুমতি দেননি, তাই সেটা বিবেচনা করেই সুপ্রিম কোর্টের আপিল বিভাগ জামিন দেননি।

আজ বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টায় রাজধানীর গুলশানে নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, কিছুক্ষণ আগে জানলাম সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ খালেদা জিয়ার জামিন নাকচ করে দিয়েছেন। তারপরই আমি অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন, খালেদা জিয়া আগেও জামিন চেয়েছিলেন, তখন হাইকোর্ট কিছু অবজারভেশন দেন। সেই পর্যবেক্ষণে বুধবারের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের চিকিৎসার প্রতিবেদন পৌঁছে দিতে নির্দেশ দেন। তারা প্রতিবেদন পেয়েছে, প্রশ্নের উত্তরও পেয়েছে। তাই আপিল বিভাগ সিদ্ধান্ত দিয়েছে।

আনিসুল হক বলেন, যেহেতু চিকিৎসাটা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে করা যায় এবং সেখানে যেহেতু তারা খালেদা জিয়ার অনুমতি পাননি, তাই তারা চিকিৎসা কাজ শুরু করতে পারেননি।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টার পর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্ট এ আদেশ দেন।

Development by: webnewsdesign.com