ক্যান্সার ও মস্তিষ্কের জটিল রোগের চিকিৎসার দুয়ার খুলল

বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩ | ৩:৪১ অপরাহ্ণ

ক্যান্সার ও মস্তিষ্কের জটিল রোগের চিকিৎসার দুয়ার খুলল
ক্যান্সার ও মস্তিষ্কের জটিল রোগের চিকিৎসার দুয়ার খুলল
apps

বিশ্বের অন্যতম শীর্ষ গবেষণা ভিত্তিক ফার্মাসিউটিক্যাল কোম্পানি এফ. হফম্যান-লা রোশের সঙ্গে বাংলাদেশের রেডিয়েন্ট ফার্মার আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অতিথিরা। ছবি: সংগৃহীত
বাংলাদেশে ক্যান্সার, চোখ ও মস্তিষ্কের জটিল সমস্যাজনিত মারাত্মক রোগের চিকিৎসার বিভিন্ন বিষয়ে সমন্বয় সাধনের উদ্দেশ্যে দুই প্রতিষ্ঠানের মাঝে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বিশ্বের অন্যতম শীর্ষ গবেষণা ভিত্তিক ফার্মাসিউটিক্যাল কোম্পানি এফ. হফম্যান-লা রোশ, সুইজারল্যান্ড এবং বাংলাদেশের শীর্ষ দশ ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের অন্তর্ভুক্ত ও বিশেষ জীবন রক্ষাকারী ঔষধের শীর্ষ আমদানিকারক রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মধ্যে রোববার ওই চুক্তি স্বাক্ষরিত হয়।

ঢাকার রেডিসন ব্লুতে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোশ-এর সেন্ট্রাল ইস্টার্ন ইউরোপ, তুরস্ক, রাশিয়া, ও ভারত উপমহাদেশ অঞ্চলের এরিয়া হেড (প্রধান কর্মকর্তা) আদ্রিয়ানো ট্রেভে, রোশ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মার্ক হীব ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও লেফটেন্যান্ট জেনেরাল (অব.) সিনা ইবন জামালি।।

সূত্র জানিয়েছে, বাংলাদেশের রোগীদের কাছে ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত রোশের উন্নতমানের ঔষধ পৌঁছে দেয়ার জন্য রোশ ও রেডিয়েন্ট একযোগে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে কাজ করবে। এই নতুন সহযোগিতার সম্পর্কের মাধ্যমে বাংলাদেশে ক্যান্সারের চিকিৎসা বৈশ্বিক মানে উন্নত হওয়ার পথে অনেক দূর এগিয়ে যাবে বলে উভয় কোম্পানী থেকে জানানো হয়।

অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে রোশ-এর আঞ্চলিক প্রধান আদ্রিয়ানো ট্রেভে বলেন, এই নব সহযোগিতার সম্পর্কের সূচনার গুরুত্ব উল্লেখ করে বলেন যে, এর ফলে নতুন অনেকগুলো সম্ভাবনার দ্বার খুলে যাবে এবং বাংলাদেশের রোগীদের জন্য রোশের উন্নতমানের ইনোভেটিভ ঔষধ পাওয়ার পথ সহজতর হয়ে যাবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী বলেন, আমাদের ‘যৌথ বিপণন’ এর সূচনা বাংলাদেশ ঔষধশিল্পে নতুন মাইলফলক। তিনি আরও বলেন, পারস্পরিক বিশ্বাস ও সহযোগিতার মধ্য দিয়ে এই নতুন সম্পর্কের ফলে বাংলাদেশের ঔষধশিল্পের পাশাপাশি বৃহত্তর অর্থে দেশ ও দেশের মানুষ উপকৃত হবে।

Development by: webnewsdesign.com