কোন ঝুঁকি নেবেন না আর্জেন্টিনা কোচ

বুধবার, ০২ নভেম্বর ২০২২ | ৯:২৫ অপরাহ্ণ

কোন ঝুঁকি নেবেন না আর্জেন্টিনা কোচ
apps

কাতার বিশ্বকাপ মাঠে গড়াতে তিন সপ্তাহেরও কম সময় বাকি। মূল মিশনে নামার আগে সাত দিনের ছুটি কাটিয়ে ফিরেছেন লিওলেন স্কালোনি। দেশে ফিরে নেমে পড়েছেন দল গোছানোর কাজে। সেরা দল সাজাতে চোটমুক্তদের প্রাধান্য দেওয়া হবে বলে জানিয়েছেন আর্জেন্টিনা কোচ।

বিশ্বকাপের আগে চোটের মিছিলে সবশেষ যোগ দিয়েছেন ভিওভান্নি লো সেলসো। লা লিগায় গত রোববার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে দলের ১-০ গোলে হারের ম্যাচের ৩০তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন ভিয়ারিয়ালের এই মিডফিল্ডার।

পরীক্ষার পর লো সেলসোর পেশিতে চোট ধরা পড়ে। ধারণা করা হচ্ছে, সেরে উঠতে প্রায় তিন সপ্তাহ লাগবে তার। আগে থেকে চোটের কারণে মাঠের বাইরে মিডফিল্ডার আনহেল দি মারিয়া ও ফরোয়ার্ড পাওলো দিবালা।

দেশে ফিরে লো সেলসোর চোট প্রসঙ্গে স্কালোনি বলেন, চোটাক্রান্তদের নিয়ে ঝুঁকি নেবেন না তিনি। ব্যক্তির চেয়ে দলকে প্রাধান্য দেওয়া হবে বলেও ইএসপিএনকে জানান কোচ।

“তাকে এবং সবাইকে আমি প্রথম যে কথাটি বলেছি, তা হচ্ছে, খেলোয়াড়দের স্বাস্থ্য সবার আগে। এটাই স্বাভাবিক যে আমরা কোনো ঝুঁকি নেব না। তার স্বাস্থ্যের জন্য অপ্রয়োজনীয় কোনোকিছু করব না আমরা।”

“আগে দল এবং তারপর ব্যক্তি। এই ছেলেরা শুরুর দিন থেকে আমাদের সঙ্গে আছে এবং এর গুরুত্ব অনেক, কিন্তু আমরা দুঃখিত। আমাদেরকে দলের ভালোটা দেখতে হবে।”

২০ নভেম্বর পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। দল চূড়ান্ত করার শেষ সময় ১৪ নভেম্বর। স্কালোনি তাই শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চান সেরা দল গঠনের জন্য।

“এ মুহূর্তে আমি শান্ত আছি; কেননা, এখন আমরা কেবল মেডিকেল রিপোর্টের জন্য অপেক্ষা করতে পারি। এমন ঘটনা ঘটতেই পারে। আমরা লো সেলসো এবং অন্য খেলোয়াড়দের পরিস্থিতি মূল্যায়ন করছি। দুর্ভাগ্যজনকভাবে এগুলো (চোট) ঘটবে, অনেক ম্যাচ হচ্ছে এবং অক্টোবরে ঠাসা সূচি ছিল; ফলে এগুলো ঘটতেই পারে।

“সিদ্ধান্ত নেওয়ার জন্য আমরা অপেক্ষা করব। এখনও আমাদের হাতে দলের তালিকা জমা দেওয়ার সময় আছে। ছেলেরা কীভাবে সাড়া দেয়, সেটা দেখব, কিন্তু পরিস্থিতি এখনও জটিল। বেশ কয়েকজন এ মুহূর্তে খেলার অবস্থায় নেই; তবে আমরা শেষ মুহূর্তে সিদ্ধান্ত নেব।

‘সি’ গ্রুপে থাকা আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান শুরু হবে আগামী ২২ নভেম্বর, সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে।

এই গ্রুপের অন্য দুই দল মেক্সিকো ও পোল্যান্ড।

 

Development by: webnewsdesign.com