কেএনএফ’র প্রধান সমন্বয়ক গ্রেপ্তার

রবিবার, ০৭ এপ্রিল ২০২৪ | ৫:৩২ অপরাহ্ণ

কেএনএফ’র প্রধান সমন্বয়ক গ্রেপ্তার
কেএনএফ’র প্রধান সমন্বয়ক গ্রেপ্তার
apps

বান্দরবানে অভিযান চালিয়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শীর্ষ নেতা চেওসিম বমকে (৫৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)। আজ রবিবার দুপুরে র‌্যাবের বিশেষ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন র‌্যাব-১৫-এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল এইচ এম সাজ্জাদ। তিনি জানান, গ্রেপ্তার চেওসিম বম কেএনএফ’র কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক। তিনি বান্দরবানের শারণ পাড়ার মৃত রোয়াল খুব বমের ছেলে।

লেফটেনেন্ট কর্নেল এইচ এম সাজ্জাদ বলেন, ‘অভিযান চলমান রয়েছে। নাথান বমের সঙ্গে আত্মীয়তা সম্পর্ক রয়েছে চেওসিম বমের। আমরা চেওসিমকে জিজ্ঞাসাবাদ করে অন্যদের অবস্থান ও পরিকল্পনা সম্পর্কে জানার চেষ্টা করছি।’

এদিকে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘অভিযানে কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে কেএনএফ সদস্যরা রয়েছে। তবে তারা ডাকাতির ঘটনায় জড়িত কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।’

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে তারাবি নামাজের সময় বান্দরবানের রুমা শাখা সোনালী ব্যাংক ও আশেপাশের এলাকা ঘিরে ফেলে শতাধিক সশস্ত্র দুর্বৃত্ত। এরপর মসজিদ থেকে ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে ধরে নিয়ে ব্যাংকের ভেতরে মারধর করে তারা। পরে তাকে অপহরণ করে নিয়ে যায়।

এ সময় ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত ১০ পুলিশ ও ৪ আনসার সদস্যকে নিরস্ত্র করে ৮টি চাইনিজ অটোমেটিক রাইফেল, ২টি এসএমজি, ৪টি শটগান ও ৪১৫ রাউন্ড গুলি ছিনিয়ে নেওয়া হয়। এ সময় ২ পুলিশ সদস্য আহত হন। এ ঘটনার ১৬ ঘণ্টা পর থানচিতে আরও দুটি ব্যাংকে ডাকাতি হয়।

গত বৃহস্পতিবার রাতে অপহৃত সোনালী ব্যাংক কর্মকর্তা নেজাম উদ্দিনকে রুমা বাজার থেকে উদ্ধার করে র‌্যাব। এর পরপরই থানচি থানা থেকে গোলাগুলির শব্দ শোনেন স্থানীয়রা। প্রায় ঘণ্টাব্যাপী এই গোলাগুলি চলে।

এর রেশ কাটতে না কাটতেই মধ্যরাতে আলীকদমের ২৬ মাইল ডিম পাহাড় এলাকায় যৌথবাহিনীর চেক পোস্টে হামলা হয়। সবগুলো ঘটনার সঙ্গেই কেএনএফ জড়িত বলে ধারণা করা হচ্ছে। এরপর থেকেই পার্বত্য অঞ্চলে অভিযান শুরু করে যৌথবাহিনী।

Development by: webnewsdesign.com