কুড়িগ্রামে ফাঁস দিয়ে কলেজ শিক্ষকের আত্মহত্যা

বৃহস্পতিবার, ১০ মার্চ ২০২২ | ১১:৫৮ পূর্বাহ্ণ

কুড়িগ্রামে ফাঁস দিয়ে কলেজ শিক্ষকের আত্মহত্যা
apps

কুড়িগ্রামে গলায় ফাঁস দিয়ে আবু তাহের (৫২) নামে এক কলেজ শিক্ষক আত্মহত্যা করেছেন। বুধবার সকাল ৯টার দিকে কুড়িগ্রাম পৌরসভার হিঙ্গন রায় গোরস্থান পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিজ বাড়ির ২য় তলা গলায় ফাঁস ঝুলিয়ে ওই শিক্ষক আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে স্থানীয়রা। আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেন কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাঁন মোহাম্মদ শাহরিয়ার।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, মৃত আবু তাহের ২০১৯ সাল পর্যন্ত কুড়িগ্রামের উলিপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এরপর ২০১৯ সালে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি জানাতে শহীদ বেদীতে জুতা পায়ে উঠেন। সেই সময় স্থানীয় জনতা বিক্ষুদ্ধ হয়ে তাকে মারধর করেন। পরে কলেজের কর্মচারীরা বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা করেন।

দীর্ঘদিনের আত্মসম্মান হানি ও হতাশাগ্রস্থ থেকে তিনি সকালে নিজ বাসার ২য় তলায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তার স্ত্রী স্কুল শিক্ষিকা নাদিরা বেগম সকালে ৪ তলা থেকে নিচে গাছে পানি দেয়ার সময় ২য় তলায় তার স্বামীকে সিলিং ফ্যানে ঝুলতে দেখে চিৎকার দিলে বিষয়টি জানা-জানি হয়। পরে পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে।

মৃত কলেজ শিক্ষকের স্ত্রী নাদিরা বেগম জানান, আমার স্বামী দীর্ঘদিন ধরে কলেজের শিক্ষকতা করে। তিনি ভালো মানুষ। তার কলেজের কর্মচারিরা কয়েকদিন থেকে তাকে ফোন করে। তার মামলা নিয়ে সে মানসিক দুঃচিন্তায় ছিল। সকালে নামাজ পড়ে হাঁটতে বের হলো। আমি ২য় তলায় ফাঁকা ঘরে গিয়ে দেখি সে ঝুলে আছে।’

নিহত ওই শিক্ষক বর্তমানে জয়পুরহাটের একটি কলেজে কর্মরত ছিলেন বলে পারিবারিক সুত্রে জানা গেছে, এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাঁন মোহাম্মদ শাহরিয়ার জানান, কলেজ শিক্ষকের আত্মহত্যার বিষয়টি আমরা জানতে পেরে ঘটনাস্থলে পুলিশের পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Development by: webnewsdesign.com