কুড়িগ্রামে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

বৃহস্পতিবার, ১০ মার্চ ২০২২ | ৭:৫৯ অপরাহ্ণ

কুড়িগ্রামে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত
apps

“মুজিব বর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামে পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস।
বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম জেলা সদরের যাত্রাপুর ইউনিয়নের খাঁন পাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সেন্টার ফর ডিজিএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি)’র আয়োজনে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। এর আগেও গতকাল দুর্যোগ বিষয়ে বিভিন্ন সরকারি দপ্তরের সঙ্গে মহড়ায় যোগ দেয় সিডিডি।

এসময় উপস্থিত ছিলেন যাত্রাপুর আর্দশ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ এরশাদুল হক, খান পাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোয়াজ্জেম হোসেন, গোলাম রাব্বানী, রেবেকা বেগম ও পিপিডিসিএইচপি এন্ড আর প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ আব্দুল মান্নান, কমিউনিটি ফ্যাসিলেটর মিথিলা রাণী প্রমুখ।

পিপিডিসিএইচপিএন্ড আর প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ আব্দুল মান্নান বলেন,’আজ সারাদেশে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হচ্ছে। সেই ধারাবাহিকতায় সদরের যাত্রাপুরের মত একটি প্রত্যন্ত এলাকায় জনগনের মধ্যে জনসচেতনতা বৃদ্ধি করণে বিভিন্ন কর্মসুচি পালন করছি আমরা। এতে এলাকার মানুষজন দুর্যোগ প্রস্তুতি বিষয়ে সচেতনতা বৃদ্ধি পাবে। বিশেষ করে প্রতিবন্ধী ব্যক্তিদের দুর্যোগ কালীন সময়ে বিভিন্ন বিপদ হতে উদ্ধার এবং প্রস্তুতি নেয়ার বিষয়ে স্থানীয়দের ভূমিকা বিষয়ে আলোচনা করা হয়।’

যাত্রাপুর আর্দশ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এরশাদুল হক বলেন,’দুর্যোগের পূর্বে ও পরে কি ভাবে প্রস্তুতি নিতে হবে এখানকার অনেক মানুষের এটা জানা নেই। তবে আজ এ অনুষ্ঠানের মধ্যে দিয়ে দুর্যোগ সম্পর্কে জানতে পারলো অনেকে। এ রকম একটি প্রত্যন্ত এলাকায় জাতীয় দুর্যোগ দিবস পালন করার জন্য ধন্যবাদ জানাই সিডিডিকে।

Development by: webnewsdesign.com