কুষ্টিয়া ‘বন্ধু’ সংগঠনের ৪ উদ্যোক্তার মধ্যে প্রবাসী শওকত ডিকেনের অনুভূতির কথা

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ৩:৪৪ অপরাহ্ণ

কুষ্টিয়া ‘বন্ধু’ সংগঠনের ৪ উদ্যোক্তার মধ্যে প্রবাসী শওকত ডিকেনের অনুভূতির কথা
apps

“এসো একসাথে রাখি হাত” স্লোগানকে সামনে রেখে অসহায় পরিবার পুনর্বাসন প্রকল্পের ‘বন্ধু’ সংগঠন এর পথ চলা শুরু হয়েছে ৩১শে ডিসেম্বর ২০২০ তারিখে।

অসহায়, হতদরিদ্র, নিরন্ন মানুষের মুখে হাসি ফোটানোর ব্রত নিয়ে পথচলা শুরু করলো ‘বন্ধু’ সংগঠন। প্রথমে জেলা শহরের কুষ্টিয়ায় চারদিনের কর্মসূচির প্রথমদিনে কুষ্টিয়া বন্ধু সংগঠনের প্রতিনিধির ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ান। শৈত্য প্রবাহে জুবুথুবু মানুষের শীত নিবারনের জন্য কম্বল বিতরণ শুর করেন বাউল সম্রাট লালন শাহ’র আখড়া থেকে। পরবর্তীতে চারদিনব্যাপী শহরের বিভিন্ন স্থানে কম্বল বিতরণ অব্যাহত রাখেনা।

বন্ধু সংগঠনের ৪জন উদ্যোক্তার এক উদ্যোক্তা মস্কো, রাশিয়া প্রবাসী শওকত হোসেন ডিকেন তিনি পেশায় একজন ব্যবসায়ী। তার সাথে এক ভিডিও বার্তায় কথা হলে তিনি প্রতিবেদককে তার অনুভূতির কথা ব্যক্ত করে বলেন, দীর্ঘ ২৮ বছরের প্রবাসী জীবন আমার। অনেক ভাল মন্দ দেখলাম এই জীবনে। ভালই চলছিল এই জীবন। কিন্তু করোনা নামক এক ভাইরাস এসে আমাদের দুনিয়ার সব কিছুকে লণ্ডভণ্ড করে দিলো। বেকার ও নিঃস্ব করে দিল কোটি কোটি মানুষকে।

ঠিক এমনই এক খারাপ সময়ে আমরা ৪ জন বন্ধুর মধ্যে আমি মস্কো, রাশিয়া প্রবাসী শওকত ডিতেন, ইতালি প্রবাসী শেখ সুলতান আহমেদ টুকু, স্কটল্যান্ড প্রবাসী নাঈম মির্জা ও ঢাকায় বসবাস রত বাদল মুস্তাফিজ এই ৪ জন বন্ধু মিলে টুকুর প্রস্তাবে একমত হয়ে সিদ্ধান্ত নিলাম যে, এই ছোট্ট জীবনে কিছু একটা করা দরকার। সংকটময় এই মুহূর্তে অসহায় মানুষের পাশে দাঁড়ানোটা আমাদের খুবই জরুরী । যেই ভাবা তাই শুরু হলো আমাদের আয়োজন। আমি তাৎক্ষণিকভাবে কুষ্টিয়াতে যোগাযোগ করলাম যৌবনের বন্ধুদের সাথে। সবাই এক কথায় রাজী হয়ে গেলো। ব্যাস আমরা চারজন আর ওরা কুষ্টিয়ার সাতজন মোট ১১ জনের টিম ছিল। বর্তমানে আমাদের বন্ধু এখন অনেক পরিবারে রূপান্তরিত হয়েছে। ইতিমধ্যে বন্ধু পরিবারে আরো নতুন কিছু প্রতিনিধি যুক্ত হয়েছে।

অতি অল্প সময়ে আমরা যা করলাম, কুষ্টিয়া বড় স্টেশন, কোর্ট স্টেশন, বাস স্ট্যান্ড, লালন শাহ’র আখড়াসহ কোটপাড়া, মজমপুর, থানাপাড়া, আমলাপাড়া যেখানেই দেখেছে অসহায় নিরন্ন মানুষ সেখানেই আমাদের বন্ধুরা শীতার্তদের মাঝে কম্বল বিতরণ সহ অসহায় অসচ্ছল পরিবারদের পুনর্বাসন প্রকল্পের আওতায় সেলাই মেশিন বিতরণ করেছে। তিনি এটাও বলেন, I’m feeling proud of you guys.

আগামি মাসে আরো বিভিন্ন স্থানে সহযোগিতা করা হবে। যে সকল স্থানে সহযোগিতা করা হবে কুষ্টিয়ায় অবস্থানরত আমাদের প্রতিনিধিরা সে সকল অঞ্চলে তদন্ত চালিয়ে যাচ্ছে।

আমাদের জন্য দোয়া চাই যেন, আমরা আমাদের সাধ্যমত নিরন্ন অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি। আগামীতে আরো ভালো কিছু করতে পারি। ধন্যবাদ আমাদের সকল বন্ধুদের, পাশাপাশি অনেক ধন্যবাদ, অভিনন্দন বন্ধু সংগঠন এর সকল শুভাকাঙ্ক্ষীকে।

Development by: webnewsdesign.com