কুচক্রী মহল বাংলা সিনেমাকে গলা টিপে হত্যার চেষ্টা করছে!’

সোমবার, ০১ মে ২০২৩ | ১:১৩ অপরাহ্ণ

কুচক্রী মহল বাংলা সিনেমাকে গলা টিপে হত্যার চেষ্টা করছে!’
কুচক্রী মহল বাংলা সিনেমাকে গলা টিপে হত্যার চেষ্টা করছে!’
apps

দেশীয় সিনেমা হলে আগামী ৫ মে মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ অভিনীত বহুল আলোচিত সিনেমা ‘পাঠান’। কিন্তু সিনেমাটির মুক্তির তারিখ পেছাতে সংবাদ সম্মেলন করেছেন ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমার নির্মাতা, প্রযোজক ও শিল্পীরা।

কারণ, এবারের ঈদে দেশে আটটি সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে যদি কোনো বিদেশি সিনেমা মুক্তি পায়, তাহলে ক্ষতির সম্মুখে পরবেন ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমার নির্মাতা, প্রযোজক ও শিল্পীরা।

রোববার (৩০ এপ্রিল) রাজধানীর একটি রেস্তোরাঁয় এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন তারা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, তপু খান, সাইফ চন্দন, সৈকত নাসির, মোহাম্মদ ইকবাল প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার এক পর্যায় একটি কুচক্রী মহল বাংলা সিনেমাকে গলা টিপে হত্যার চেষ্টা করছে বলে মন্তব্য করেন নির্মাতা । তিনি বলেন, আমরা ভাষা আন্দোলন করে বাংলাকে প্রতিষ্ঠিত করেছিলাম। বাংলা ভাষার জন্য সালাম, বরকত, জব্বার ওরা পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছিল। বাংলা ভাষার সিনেমাগুলোর জন্য এখন সরকারকে অনুরোধ করে দুই সপ্তাহ পিছিয়ে দিতে। ওই কুচক্রী মহল এই বিদেশি সিনেমাগুলো আনছে। আমাদের বাংলা সিনেমাকে গলা টিপে হত্যার করার জন্য!

ঝন্টু আরও বলেন, এখানে অনুরোধ নয় আমরা ভালোভাবে, ভদ্রভাবে সরকারকে বলছি, আপনারা বিদেশি সিনেমাগুলোকে ব্যাক করিয়ে দিন। শুধু সপ্তাহ না, যেন চালাতে না পারে সেই ব্যবস্থা করুন। আর যদি সেটা না করেন, তাহলে আমাদের বাংলা সিনেমার আশে পাশে হিন্দি সিনেমাগুলো আনবেন না। এটা কিন্তু আগে থেকেই আপনাদেরকে বলা ছিল।

নির্মাতা বলেন, আমাদের দেশীয় বাংলা সিনেমা যদি কোনো হলে আসে, তাহলে সেটা আগে চলবে। পরে অন্য সিনেমা চলবে। দেখা যাচ্ছে বাংলা সরিয়ে এখন ওই উর্দু ও হিন্দি সিনেমা এখানে চালাতে চাচ্ছে।

বাহ, খুব সুন্দর। এখন আমরা কাকে অনুরোধ করবো দুই সপ্তাহ পিছিয়ে দিতে। ওরাতো ব্যবসার জন্য আনছে, আমাদের ব্যবসাকে হত্যা করার জন্য। তারপরেও সবার সঙ্গে তাল মিলিয়ে আমি বলবো, যে কোনোভাবেই হোক এই সিনেমাগুলো যেন আমাদের সিনেমার সঙ্গে সাংঘর্ষিক না হয়। বাংলাদেশে যেন বাংলা সিনেমাই চলে।

Development by: webnewsdesign.com