কান উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

বুধবার, ১৮ মে ২০২২ | ১২:৫২ অপরাহ্ণ

কান উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট
apps

কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। স্যাটেলাইটের মাধ্যমে সরাসরি যুক্ত হয়েছেন তিনি।

মঙ্গলবার (১৭ মে) দক্ষিণ ফ্রান্সে কান শহরের পালে দে ফেস্টিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়ের-এর মঞ্চে বড় পর্দায় ভিডিওতে তিনি হাজির হওয়ার পর উপস্থিত সবাই দাঁড়িয়ে সম্মান জানায়। বক্তব্যে তিনি চলচ্চিত্রে যুদ্ধ ও স্বৈরশাসকদের তুলে ধরার বিষয়ে কথা বলেছেন। ইউক্রেনের সাবেক এই অভিনেতা রুশ আগ্রাসনের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বিশ্বজুড়ে সবার সমর্থনের জন্য আবেদন জানিয়েছেন।

মাত্র ১৭ বছর বয়সে কমেডিয়ান হিসেবে বিনোদন জগতে পা রাখেন ভলোদিমির জেলেনস্কি। এরপর রাশিয়ান এবং ইউক্রেনীয় ভাষার একাধিক টিভি শোতে অংশ নিয়ে জনপ্রিয়তা পান। তার প্রথম সিনেমা ‘লাভ ইন দ্য বিগ সিটি’ মুক্তি পায় ২০০৯ সালে। তারপর তিনি অভিনয় করেন ‘অফিস রোম্যান্স আওয়ার টাইম’, ‘লাভ ইন ভেগাস’ সহ মোট আটটি সিনেমায়। সিনেমায় অভিনয়ের পাশাপাশি ধারাবাহিকেও অভিনয় চালিয়ে যান ভলোদিমির জেলেনস্কি।

গতকাল পর্দা উঠেছে পৃথিবীর প্রভাবশালী কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের। সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় রাত ১১টা) অনুষ্ঠানটি শুরু হয়। বেলজিয়ান অভিনেত্রী ভর্জিনি এফিরির সঞ্চালনায় কান সৈকতের পালে দে ফেস্টিভ্যাল ভবনে হয়েছে উদ্বোধন অনুষ্ঠান। ফ্রান্সের মিশেল আজনভিসুসের সিনেমা ‘কাপেজ’ (ফাইনাল কাট) দিয়ে প্রদর্শনী দিয়ে শুরু হয়েছে এবারের আসর।

কানের মূল প্রতিযোগিতায় স্বর্ণপামের জন্য এবার লড়ছে ১৮টি সিনেমা। আর ‘আঁ সাঁর্তে রিগা’ বিভাগে লড়ছে ১৫টি সিনেমা। ১২ দিনের এই আয়োজন শেষ হবে ২৮শে মে

Development by: webnewsdesign.com