কাজিপুরে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে ৪ প্রার্থীকে অর্থদণ্ড

শনিবার, ০১ জানুয়ারি ২০২২ | ৮:৪৭ অপরাহ্ণ

কাজিপুরে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে ৪ প্রার্থীকে অর্থদণ্ড
apps

সিরাজগঞ্জের কাজিপুরে আসন্ন পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চার প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড করা হয়েছে। ১ ই জানুয়ারি ২০২২ সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমান অভিযান চালিয়ে এই দণ্ড দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম আরিফুল ইসলাম। অভিযানে সহযোগিতা করেন আনসার ও পুলিশ সদস্যরা।

জানা গেছে, চলমান নির্বাচনে নির্বাচনী আচরণবিধি না মেনে মিছিল ও শোডাউন করছেন প্রার্থীরা।গোপন সংবাদ পেয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় মেঘাই, বড়ইতলী, স্থলবাড়ি ও শিমুলদাইড় এলাকার ৪ জন সংরক্ষিত মহিলা ও সাধারণ ইউপি সদস্যকে ৫ হাজার করে মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম আরিফুল ইসলাম জানান, নির্বাচন চলাকালীন মিছিল ও শোডাউন করা আইনত দণ্ডনীয়। কিন্তু এ অপরাধটিই করছিলেন তাঁরা। তাঁদেরকে অর্থদণ্ড ও সতর্ক করে দেয়া হয়েছে। প্রচারনার জন্য মাইকিং করতে পারবেন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।তিনি সকল কে নির্বাচনী আচরণী বিধি মেনে চলতে পরামর্শ দেন।

Development by: webnewsdesign.com