কাজিপুরে নানা আয়োজনে ছাত্র লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মঙ্গলবার, ০৪ জানুয়ারি ২০২২ | ৮:৪৭ অপরাহ্ণ

কাজিপুরে নানা আয়োজনে ছাত্র লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন
apps

বাংলাদেশের গৌরব সংগ্রাম সাফল্যের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ সোমবার (৪ জানুয়ারি)। বাংলা ও বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যেই মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি।এ দিনটি উপলক্ষে নানা আয়োজন করে কাজিপুর উপজেলা ছাত্র লীগ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে উপজেলা ছাত্র লীগের কার্যালয়ে চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা আলমপুর চৌরাস্তা প্রদক্ষিণ করে কাজিপুর স্বাধীনতা স্কয়ার এসে সমবেত হয়। পরে স্বাধীনতা স্কয়ারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা প্রতিকৃতিতেপুষ্পার্ঘ্য অর্পণ শেষে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে ভারচুয়ালী বক্তব্য রাখেন সিরাজগঞ্জ -১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা আঃলীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, উপজেলা ছাত্র লীগের সহসভাপতি বেলাতুল ইসলাম শাওন,সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল রুমন, যুবলীগের সাধারণ সম্পাদক আলি আসলাম, ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি যুবারের হোসেন লিখন,আশরাফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আঃলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান বিপ্লব,সাইদুল ইসলাম, যুবলীগের সভাপতি বিপ্লব সরকার বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ, উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, সাধারণ সম্পাদক আলি আসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, যুবলীগের বিভিন্ন ইউনিয়ণের ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক বৃন্দ, ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ। পরে জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।পরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা দোয়া করা হয়।

প্রধান অতিথি বলেন,১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বেই ওই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবের পৃষ্ঠপোষকতায় এক ঝাঁক মেধাবী তরুণের উদ্যোগে সেদিন যাত্রা শুরু করে ছাত্রলীগ। ৭৪ বছরে ছাত্রলীগের ইতিহাস হচ্ছে জাতির ভাষার অধিকার প্রতিষ্ঠা, মুক্তির স্বপ্ন বাস্তবায়ন, স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনা, গণতন্ত্র প্রগতির সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস।

Development by: webnewsdesign.com