কাজিপুরে এস এস সি পরীক্ষায় অংশ নিচ্ছে ৫১০৮ জন শিক্ষার্থী

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ৬:৩৬ অপরাহ্ণ

কাজিপুরে এস এস সি পরীক্ষায় অংশ নিচ্ছে ৫১০৮ জন শিক্ষার্থী
কাজিপুরে এস এস সি পরীক্ষায় অংশ নিচ্ছে ৫১০৮ জন শিক্ষার্থী
apps

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে। প্রচলিতভাবে সকাল ১০টায় পাবলিক পরীক্ষা শুরু হবে। এবারের এসএসসি ও সমমানে প্রতিটি বিষয়ে পুরো সিলেবাসে পুর্ণ নম্বরে পরীক্ষা হবে। কাজিপুর মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষায় কাজিপুরে ৫১০৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছেন। এদের মধ্যে সাধারণ বোর্ডের অধীনে ৬টি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৪২৭২ জন শিক্ষার্থী। আর মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ১ টি কেন্দ্রে অংশ দিচ্ছে ৪১০ শিক্ষার্থী। আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ৪ টি কেন্দ্রে এসএসসি ভোকেশনাল পরীক্ষা দিচ্ছে ৫১৬ জন শিক্ষার্থী। এর মধ্যে

সাধারণ বোর্ডের অধীনে ৬টি কেন্দ্রে কাজিপুর আর ডি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১৫৩ জন, মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭৩৫ জন,কাজিপুর এ এম ইউ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮৮১জন,নাটুয়াপাড়া কে বি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫৯৪জন,খাসশুড়িবেড় উচ্চ বিদ্যালয় ৪১২ জন,চরগিরিস ইউনিয়ন এম মনসুর আলী জাতীয় উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫২৭জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষা অংশ নিচ্ছে । আর মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ১ টি কেন্দ্রে চরসিংড়াবাড়ি- সিংড়াবাড়ি দাখিল মাদ্রাসা কেন্দ্রে ৩১০জন দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছে।

কারিগরি শিক্ষা বোর্ডর অধীনে এসএসসি ভোকেশনাল পরীক্ষায় ৪ টি কেন্দ্রে ; মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯৭ জন, কাজিপুর থানা সদর বি এম কলেজ কেন্দ্রে ৯৫ জন,মুক্তিযোদ্ধা কারিগরি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১২৫জন এবং আনোয়ারাআজাদ মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইন্সটিটিউট কেন্দ্রে ১৯৯জন শিক্ষার্থী অংশ নিচ্ছে । কাজিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা জানান,ইতোঃমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।আশা করি উপজেলা প্রশাসনের সহযোগিতায় নকল মুক্ত পরিবেশে অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপুর্ন ভাবে শিক্ষার্থীরা নির্ভয়ে পরীক্ষা দিতে পারবে।

Development by: webnewsdesign.com