কর্ণফুলী উপজেলার ৫ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

রবিবার, ০৩ জানুয়ারি ২০২১ | ১২:৫৩ অপরাহ্ণ

কর্ণফুলী উপজেলার ৫ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত
apps

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার পাঁচটি ইউনিয়নে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। গতকাল শনিবার রাতে এ ঘোষণা দেওয়া হয়। এতে স্বাক্ষর করেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির আহ্বায়কসহ ১১ জন সদস্য।

ইউনিয়নগুলো হলো চরলক্ষ্যা, চরপাথরঘাটা, জুলধা, শিকলবাহা ও বড় উঠান।

একই সময়ে নিজেদের বিবাহিত দাবি করে কমিটি থেকে অব্যাহতির আবেদনের ঘোষণা দিয়ে ফেসবুকে পোস্ট করেন শিকলবাহা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. ইউসুফ ও সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেন। তাঁদের ওই আবেদনে স্বাক্ষর দেখানো হয়েছে ২৯ ডিসেম্বর।

ছাত্রলীগ সূত্র জানায়, ২০১৫ সালে উপজেলার পাঁচ ইউনিয়নে কমিটি দেওয়া হয় ছাত্রলীগের। এরপর এসব কমিটির কেউ কেউ বিয়ে করেন, কেউ কেউ বহিষ্কার হন, আবার অনেকে নিষ্ক্রিয় হয়ে পড়েন। এতে সাংগঠনিক কর্মকাণ্ড গতিহীন হয়ে পড়ায় এসব কমিটি বিলুপ্ত করা হয়। উপজেলা ছাত্রলীগের বর্তমান আহ্বায়ক কমিটি হয়েছে প্রায় ১০ মাস আগে গত মার্চ মাসে। কমিটি বিলুপ্তির পাশাপাশি নতুন কমিটি ঘোষণা করা হলে দলে গতি বাড়বে বলে কর্মীরা জানান।

কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. মহসিন বলেন, ইউনিয়ন কমিটিগুলো পাঁচ বছর আগের। এসব ইউনিয়নে সাংগঠনিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ায় কমিটিগুলো বিলুপ্ত করা হলো।

কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সাজ্জাদ হোসেন সাজিদ বলেন, ছাত্রলীগের কার্যক্রমকে গতিশীল করতে কমিটিগুলো বিলুপ্ত করা হয়েছে। এসব ইউনিয়নে শিগগিরই নতুন কমিটি দেওয়া হবে।

Development by: webnewsdesign.com