করোনায় ২৪ ঘন্টায় সিলেটে এক জনের মৃত্যু, ২২ জন শনাক্ত

শনিবার, ০২ অক্টোবর ২০২১ | ২:২৯ অপরাহ্ণ

করোনায় ২৪ ঘন্টায় সিলেটে এক জনের মৃত্যু, ২২ জন শনাক্ত
apps

সিলেট বিভাগে গত  ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু ও ২২ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। সিলেটে এখন করোনাভাইরাসের দাপট আগের মতো আর নেই। গেল প্রায় মাসখানেক ধরেই সংক্রমণের হার প্রায় নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে। নেই আগের মতো মৃত্যুরও আস্ফালন।

এরকম অবস্থায় হাসপাতালগুলোতে রোগীর চাপও নেই। করোনা রোগীদের জন্য প্রস্তুত রাখা হাসপাতালের শয্যাগুলো এখন অনেকটাই ফাঁকা।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেটে করোনা রোগীদের জন্য ৪৮৭টি শয্যা আছে। কিন্তু বর্তমানে এসব শয্যার মধ্যে ৪৬টি শয্যায় করোনাক্রান্ত রোগী ভর্তি আছেন। বাকি শয্যাগুলো খালি পড়ে আছে। এর বাইরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৫০ শয্যার করোনা ইউনিটে সন্দেহজনক আক্রান্ত হিসেবে ৬২ জনকে ভর্তি রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টার মধ্যে হবিগঞ্জ জেলায় করোনাক্রান্ত হয়ে ১ জন মারা গেছেন। তাকে নিয়ে মৃতের সংখ্যা ১১৬৪ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ওসমানীতে ১১৭ জনসহ সিলেট জেলায় মৃতের সংখ্যা ৯৭২ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৮ জন রয়েছেন।

এছাড়া ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় শনাক্ত হন ১১ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১ জন, মৌলভীবাজারের ৫ জন ও হবিগঞ্জের ৫ জন রয়েছেন। ৮১২ জনের নমুনা পরীক্ষা করে এই ২২ জনকে শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ২.৭১ ভাগ।

সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৬১৬ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮১২ জনসহ সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৬৩৬ জন। সুনামগঞ্জের ৬২৪০ জন, মৌলভীবাজারের ৮১০৮ জন ও হবিগঞ্জের ৬৬৩২ জন রয়েছেন শনাক্তের তালিকায়।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ৪০ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৮ হাজার ১৮২ জন।

দৈনিক বাংলাদেশ মিডিয়া/এসআরসি-০২

Development by: webnewsdesign.com