কমলগঞ্জে নৌকার অফিসে হামলায় এমপির গানম্যানসহ আহত-১০

সোমবার, ০৩ জানুয়ারি ২০২২ | ৩:২৯ অপরাহ্ণ

কমলগঞ্জে নৌকার অফিসে হামলায় এমপির গানম্যানসহ আহত-১০
apps

মৌলভীবাজারের কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ইফতেখার আহমেদ বদরুল (নৌকা) নিবার্চনী কার্যালয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সমর্থকরা হামলা করার অভিযোগ উঠেছে।

রোববার রাত ১০টায় কমলগঞ্জের মুন্সীবাজারে নৌকার অফিসে হামলার এ ঘটনা ঘটে। এ সময় নির্বাচনী অফিসে অবস্থান করছিলেন দলীয় চেয়ারম্যান প্রার্থী বদরুলের বড় ভাই সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি। হামলাকারীরা সাংসদের গাড়ি বহরে হামলা করেন বলে অভিযোগে বলা হয়।

হামলা ও সংঘর্ষের ঘটনায় এমপি শহীদের গানম্যান তরিকুল, গাড়িচালক স্বপন ও ব্যক্তিগত একান্ত সহকারী ইমাম হোসেন সহ উভয়পক্ষের ১০ জন আহত হলেও আব্দুস শহীদ এমপি অক্ষত ছিলেন।

আহতদের কমলগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলা ও সংঘর্ষের পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করলে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

দলীয় নেতাকর্মীরা অভিযোগ করেন, নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে বহিষ্কৃত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুনেল আহমদ (ঘোড়া) ও তার সমর্থকরা এ হামলা চালায়। তবে অভিযোগ অস্বীকার করে জুনেল আহমেদ বলেন, নির্বাচনী মিটিং শেষে মুন্সীবাজারে তার নির্বাচনী প্রধান কার্যালয়ে ফেরার পথে নৌকার অফিস থেকে তার এবং সাথে থাকা লোকজনের উপর হামলা করা হয়েছে। হামলায় তার বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

কমলগঞ্জের ভিআইপি ইউনিয়ন পরিষদ হিসাবে পরিচিত উপজেলার ১নং রহিমপুর ইউনিয়নে পরিষদ। এ পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্থানীয় এমপি আব্দুস শহীদের ছোট ভাই বর্তমান চেয়ারম্যান ইফতেখার আহমদ বদরুল। এখানে ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুনেল আহমদ তরফদার।

নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে ইতিমধ্যে তিনি দল থেকে বহিষ্কার হয়েছেন। রোববার রাতে ব্যক্তিগত একটি অনুষ্ঠান শেষে মৌলভীবাজার ফিরছিলেন স্থানীয় সাংসদ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ। প্রত্যক্ষদর্শীরা জানান, মৌলভীবাজার ফেরার পথে মুন্সীবাজারস্থ নৌকার প্রধান নিবার্চনী কাযার্লয়ের সামনে আসলে এলাকাবাসীর অনুরোধে চা খেতে তিনি নৌকার অফিসে যান। এ সময় আচরণবিধি ভাঙার অভিযোগ তুলে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সমর্থকরা হামলা চালালে অফিসে বসা নৌকার সমর্থকরা প্রতিরোধ গড়ে তুললে দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়।

নৌকার অফিসে হামলার ঘটনায় রোববার রাতেই কমলগঞ্জ থানায় এমপি শহীদের ছোট ভাই ইমতিয়াজ আহমেদ বুলবুল বাদী হয়ে একটি মামলা করেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী একমাত্র স্বতন্ত্র প্রার্থী জুনেল আহমদ তরফদারকে প্রধান আসামি করে দায়ের করা এ মামলায় ৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০-৩৫ জনকে আসামি করা হয়েছে।

Development by: webnewsdesign.com