কবি হেলাল হাফিজকে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে

বৃহস্পতিবার, ১৪ জুলাই ২০২২ | ১০:০৭ পূর্বাহ্ণ

কবি হেলাল হাফিজকে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে
apps

কবি হেলাল হাফিজকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বুধবার সন্ধ্যায় তাকে সেখানে ভর্তি করা হয়।

কবি হেলাল হাফিজ নিজেই সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘কয়েকদিন ধরে শারীরিক অবস্থা ভালো যাচ্ছে না। আজ সন্ধ্যা ৬টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিএমএইচ থেকে গাড়ি পাঠিয়ে নিয়ে আমাকে এখানে আনা হয়। ভর্তি হলাম, এখন কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে।’

অসুখের বিষয়ে তিনি বলেন, ‘প্রধানত চোখের অসুবিধা, খেতে পারি না, আর হাঁটাচলায় কষ্ট।’ হেলাল হাফিজ প্রধানত চোখের অসুবিধা, না খেতে পারা এবং হাঁটাচলার কষ্টে ভুগছেন। তিনি কিডনির সমস্যা, ডায়াবেটিস, নিউরোলজিক্যাল সমস্যায়ও ভুগছেন। এর আগে, বার্ধক্যজনিত জটিলতায় গত বছরের আগস্টে সিএমএইচে ভর্তি করা হয়েছিল হেলাল হাফিজকে।

হেলাল হাফিজের জন্ম ১৯৪৮ সালের ৭ অক্টোবর নেত্রকোনায়। তার প্রথম কবিতার বই ‘যে জলে আগুন জ্বলে’ ১৯৮৬ সালে প্রকাশিত হয়। এ পর্যন্ত বইটির মুদ্রণ হয়েছে ৩৩ বারের বেশি।

কবিতার জন্য ২০১৩ সালে তিনি বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন। ২০১৯ সালে তার দ্বিতীয় কবিতার বই ‘বেদনাকে বলেছি কেঁদো না’ প্রকাশ হয়।

Development by: webnewsdesign.com