ওমানকে গোয়েন্দা সহযোগিতা দিবে ইরান

মঙ্গলবার, ০৯ মে ২০২৩ | ১:০৪ অপরাহ্ণ

ওমানকে গোয়েন্দা সহযোগিতা দিবে ইরান
ওমানকে গোয়েন্দা সহযোগিতা দিবে ইরান
apps

ওমানের সঙ্গে গোয়েন্দা সহযোগিতা শক্তিশালী করতে ইরানের প্রস্তুতির কতা ঘোষণা করেছেন দেশটির সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি।

সমুদ্রপথে চোরাচালান রোধে পদক্ষেপের অংশ হিসেবে ওমান সফররত জেনারেল বাকেরি সোমবার মাস্কাটে ওমানের প্রতিরক্ষা বিষয়ক উপ প্রধানমন্ত্রী শিহাব বিন তারিক আলে সাঈদের সঙ্গে এক বৈঠকে এ প্রস্তুতি ঘোষণা করেন।

জেনারেল বাকেরি বলেন, ইরান তার পূর্ব সীমান্তকে চোরাকারবারীদের জন্য সম্পূর্ণ বন্ধ করে দেওয়ার পর তারা তাদের রুট পরিবর্তন করেছে। তারা বর্তমানে সাগরপথে বেশি তৎপর হয়েছে। তিনি বলেন, সমুদ্রপথে চোরাচালান বৃদ্ধি এ অঞ্চলের সবগুলো দেশকে বিশেষ করে ওমানকে অনিরাপদ করে তুলেছে।
ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ বলেন, সমুদ্রপথের এই অশুভ শক্তিকে মোকাবিলা করতে ওমানের সঙ্গে গোয়েন্দা ও সামরিক সহযোগিতা বাড়াতে তেহরান প্রস্তুত রয়েছে।

ইরানকে বিভিন্ন ক্ষেত্রে সমর্থন দেওয়ার জন্য জেনারেল বাকেরি ওমানকে ধন্যবাদ জানান। বিশেষ করে ইরানি নৌযানগুলোকে ওমানের বন্দরে নোঙ্গর করে রাখতে দেওয়ার জন্য তিনি মাস্কাটকে ধন্যবাদ জানান। তিনি দু’দেশের সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের মধ্যে এ ধরনের সফর বিনিময়কেও স্বাগত জানান।

সাক্ষাতে ওমানের উপ প্রধানমন্ত্রী আলে সাঈদ বলেন, ইরানের শীর্ষ সেনা কমান্ডারের এই সফরের মাধ্যমে সেদেশের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসির মাস্কাট সফর এবং ওমানের সুলতানের সম্ভাব্য তেহরান সফরের পথ সুগম হল। ইরান ও ওমান যৌথ সহযোগিতার মাধ্যমে শত্রুদের যেকোনও হুমকি মোকাবিলা করতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন। সূত্র: মেহের নিউজ, প্রেসটিভি, তাসনিম নিউজ

Development by: webnewsdesign.com