সীমাহীন দূর্ণীতি ও অদক্ষতায়, চিকিৎসা

এখন সাধারণ মানুষের কল্পনামাত্র- মুজিবুল হক চুন্নু এমপি

শনিবার, ০৪ মার্চ ২০২৩ | ৬:১২ অপরাহ্ণ

এখন সাধারণ মানুষের কল্পনামাত্র- মুজিবুল হক চুন্নু এমপি
এখন সাধারণ মানুষের কল্পনামাত্র- মুজিবুল হক চুন্নু এমপি
apps

জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু এমপি বলেন, সামনে জাতীয় নির্বাচন। নির্বাচন নিয়ে জনগণ শংকিত। জনগণ একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন দাবী করে। যেই নির্বাচনে জনগণের রায়ের প্রতিফল ঘটবে। নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে জনগণ জানে না। আমরা বিশ্বাস করি, বর্তমান নির্বাচনী ব্যবস্থায় গণ রায়ের পূর্ণ প্রতিফলন ঘটা সম্ভব নয়। সরকারী দল নিজেদের অধীনে নির্বাচন করতে চায়। অন্য একটি দল তত্ত্বাবধায় সরকারের অধীনে নির্বাচন নিয়ে আন্দোলন করছে। কিন্তু এই দুই দলই তাদের অতীত বক্তব্যে এই ব্যবস্থাকে অকার্যকর প্রমাণ করেছে। জাতির দূর্ভাগ্য গত ৩২ বছর গণতন্ত্রের কথা বলে এই উভয় দল পালাক্রমে ক্ষমতায় থেকে একটা সর্বজন গৃহিত নির্বাচন পদ্ধতি প্রবর্তন করে নাই। গণতন্ত্রকে উভয় দল জনগণকে ধোকা দেওয়ার মন্ত্র হিসেবে ব্যবহার করছে। আর ক্ষমতায় গিয়ে সাংবিধানিক প্রতিষ্ঠানগুলি ধ্বংস করেছে। আমরা ক্ষমতায় গেলে নির্বাচন পদ্ধতির আমুল পরিবর্তন করবো। আমরা আমাদের প্রস্তাবিত সারা বিশ্বে স্বীকৃত আনুপাতিক হারে নির্বাচনী ব্যবস্থা প্রবর্তন করবো। আজ চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। কিন্তু, স্বাস্থ্য খাতে সীমাহীন দূর্ণীতি, অব্যবস্থাপনা, অনিয়ম, অদক্ষতায় এই মৌলিক অধিকার চিকিৎসা- এখন সাধারণ মানুষের কল্পনামাত্র। সেবার অঙ্গীকার করা ডাক্তাররা ট্রেড ইউনিয়নের মতো সংগঠন করে অসুস্থ্য রুগীদের জিম্মি রেখে আন্দোলন করে। এটা জাতির দূর্ভাগ্য। সরকার হাজার হাজার কোটি টাকার বড় বড় মেগা প্রজেক্ট করছেন, কিন্তু মানুষের মৌলিক অধিকার চিকিৎসা উন্নয়নে সরকারের কোন আগ্রহ নেই। যে কোন একটি মেগা প্রকল্পের টাকাই সবক’টি উপজেলায় বিশেষায়িত হাসপাতাল করা সম্ভব ছিল। কিন্তু গত ৩২ বছরে মানুষের চিকিৎসার উন্নয়নে কোনো সরকার কোন কার্যকর উদ্যোগ গ্রহণ করেনি। আমরা প্রতিটি উপজেলায় জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠা করে চিকিৎসক নিয়োগ দিয়েছিলাম। জাতীয় পার্টি ক্ষমতায় গেলে এই খাতটি ঢেলে সাজিয়ে উন্নত চিকিৎসা ব্যবস্থা মানুষের দোড়গোড়ায় পৌছে দিব।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি তাঁর সভাপতির বক্তব্যে বলেন, আগামী নির্বাচন জাতীয় পার্টির জন্য গুরুত্বপূর্ণ। জাতীয় পার্টির পক্ষে জনমত তৈরী হয়েছে। জনগণ গত ৩২ বছরে ক্ষমতায় থাকা ২টি দলের কর্মকান্ডে বিরক্ত। তারা জাতীয় পার্টির কাছে ভরসা চায়। তাদের সেই কাংখিত ভরসা রক্ষা করতে হতে হলে সংগঠিত হতে হবে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি’র সভাপতিত্বে মতবিনিময় সভাটি পরিচালনা করেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক বেলাল হোসেন। এসময় আরো বক্তব্য রাখেন, জাতীয় পার্টির মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা সেলিম উদ্দিন, এডভাকেট লিয়াকত, ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন খান, সুমন আশরাফ, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, জাকির হোসেন মৃধা, যুগ্ম সম্পাদক সমরেশ মন্ডল মানিক, আলহাজ্ব ক্বারী ইসারুহুল্লাহ আসিফ, আক্তারুজ্জামান খান, কেন্দ্রীয় সদস্য আবু সাঈদ স্বপন, মোঃ ওয়াহিদুর রহমান ওয়াহিদ, আজিজুল হুদা চৌধুরী সুমন, জায়েদুল ইসলাম জাহিদ, লোকমান হোসেন ভূঁইয়া রাজু, আবুল হাসনাত আজাদ, মোঃ আনোয়ার হোসেন, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির দফতর সম্পাদক মাহবুবুর রহমান কামাল, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় নেতা মোঃ শফিউল আজম চৌধুরী লিটন, তরিকুল ইসলাম বাবু, রফিকুল ইসলাম, জাহের আলী প্রধান, আফজাল হোসেন মালিহা, হাবিবুল্লাহ ইসলাম বাবলু, মীর জিয়াউল হক, মীর মোঃ আনিসুজ্জামান মিলন, আব্দুল কাদির, প্রিন্স দুলাল, মোঃ কামরুল ইসলাম, মোঃ জামাল বিশ্বাস, রুহুল আমিন রাজিব, আব্দুল মালেক, আনোয়ার হোসেন সোহেল, মোঃ আলাউদ্দিন রায়হান, ডা. আব্দুস সালাম, এবিএম হালিম হাওলাদার, মোঃ নাজমুল হুদা লাভলু, জাহিদুল ইসলাম, এইচএম রনি, জাতীয় পার্টি নেতা খলিলুর রহমান।

Development by: webnewsdesign.com