উইলিয়ামসন ৭২৩ দিন পর শতরান পেলেন

বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২ | ২:২৩ অপরাহ্ণ

উইলিয়ামসন ৭২৩ দিন পর শতরান পেলেন
apps

৭২৩ দিন পর যেন হাঁফ ছেড়ে বাঁচলেন। নিউজিল্যান্ডের টেস্ট দলের সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসন শেষ কবে শতরান করেছিলেন, সেটা মনে করতে হলে ফিরে যেতে হবে ১ বছর ১১ মাস ২৪ দিন আগে। ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিরুদ্ধে গত বছর ৪ জানুয়ারিতে শতরান পেয়েছিলেন তিনি। পরে ৩৬৪ বলে ২৩৮ রানে থেমেছিলেন তিনি।

এবারও সেই পাকিস্তানের বিরুদ্ধেই সেঞ্চুরির দেখা পেলেন তিনি। করাচিতে বুধবার (২৮ ডিসেম্বর) ২২২ বলে ১০৫ রানে অপরাজিত রইলেন। তার ইনিংস ১১টি চার দিয়ে সাজানো ছিল। তবে শতরান করার আগে তিনবার ‘জীবন’ ফিরে পেয়েছিলেন উইলিয়ামসন।

দিনের হিসেবে ৭২৩ দিন পর ফের একবার তিন অঙ্কের দেখা পেলেন উইলিয়ামসন। করাচি টেস্টে তৃতীয় দিনে তার ১০৫ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৬ উইকেটে ৪৪০ রান তুলে দিনের খেলা শেষ করেছে নিউজিল্যান্ড। ২ রানের লিড পেয়েছে কিউইরা।
বিনা উইকেটে ১৬৫ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল নিউজিল্যান্ড। সকালের দিকেই ফিরে যান ওপেনার টম ল্যাথাম। ৯২ রান করে আউট হয়ে যান আর এক ওপেনার ডেভন কনওয়ে। লাথামকে আউট করেন স্পিনার আবরার আহমেদ। উইলিয়ামসন তিনে নেমে লাথামের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন। এরপর হেনরি নিকোলসের (২২) সঙ্গে ৪১ এবং ড্যারিল মিচেলের (৪২) সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন। নিকোলসকে তুলে নেন নোমান, মিচেলকে ফেরান আবরার। পঞ্চম উইকেটে টম ব্লান্ডেলের সঙ্গে ৯০ রানের জুটি গড়েন উইলিয়ামসন। ৪৭ রান করা ব্লান্ডেলকে তুলে নেন মহাম্মদ ওয়াসিম।

১২৯তম ওভারে ওয়াসিমকেই মিড অফের দিকে খেলে সিঙ্গেল নিয়ে টেস্ট ক্যারিয়ারের ২৫তম শতরান করেন উইলিয়ামসন। তবে ব্যক্তিগত ১৫ ও ২১ রানে আউট হতে পারতেন। নোমানের স্পিনে তাকে দুইবারই স্টাম্পড করার সুযোগ নষ্ট করেন উইকেটকিপার সরফরাজ আহমেদ। এর আগে ব্যক্তিগত ১৩ রানে এলবিডব্লিউ হওয়া থেকেও বেঁচে যান উইলিয়ামসন।

শেষ পর্যন্ত শতরান করে ‘জীবন’ পাওয়ার দারুণ সদ্ব্যবহার করলেন উইলিয়ামসন। টেস্ট ক্রিকেটে এখন যে ‘ফ্যাব ফোর’ হিসেবে বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট এবং উইলিয়ামসনকে ধরা হয়-এই চারজনের মধ্যে টেস্টে শতরানের সংখ্যায় উইলিয়ামসনই সবার পিছনে। স্মিথ ২৯, রুট ২৮, কোহলি ২৭ এবং উইলিয়ামসনের ঝুলিতে ২৫টি শতরান আছে।

 

Development by: webnewsdesign.com