ইবিতে ভার্চুয়াল ক্লাস অনুষ্ঠিত

রবিবার, ১২ জানুয়ারি ২০২০ | ৩:১৩ অপরাহ্ণ

ইবিতে ভার্চুয়াল ক্লাস অনুষ্ঠিত
apps

আন্তর্জাতিক মানের গবেষণার সুযােগ সৃষ্টির লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনলাইন ইনােভেটিভ লেকচার অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকাল ৯ টা ১০ মিনিটে বিডিরেন ও আইসিটি সেলের সহযােগীতায় এবং আইওটি ইনােভেশন ল্যাব ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রিনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে বিজ্ঞান অনুষদের ভার্চুয়াল ক্লাস রুমে এটি অনুষ্ঠিত হয়।

এসময় ভার্চুয়াল ক্লাসে অনলাইনে ইনােভেটিভ লেকচার প্রদান করেন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০২-০৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ড. আব্দুল হালিম মিয়া। তিনি বর্তমানে আমেরিকার ইউনিভার্সিটি অব ফ্লোরিডাতে পােষ্ট-ডক্টরাল রিসার্চ অ্যাসােসিয়েট হিসাবে কর্মরত আছেন। ‘ওয়্যারলেস পাওয়ার ট্রান্সফার: ইলেকট্রোডাইনামিক্যালি কাপল্ড রিসিভার’ বিষয়ে তার গবেষণা কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করেন।

এসময় উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজিবুল হক, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. মনজারুল আলম, অধ্যাপক ড. শাহজাহান আলী, অধ্যাপক ড. জালাল উদ্দীন।

আরো উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. আখতারুজ্জামান, সহযোগী অধ্যাপক রবিউল ইসলাম, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনােলজি বিভাগের অধ্যাপক ড. শরিফুল ইসলাম, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মামুন প্রমুখ। লেকচারটি সঞ্চালনা করেন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন কবির।

এছাড়াও ল্যাব-কর্মকর্তা ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনােলজি বিভাগের শিক্ষার্থীর উপস্থিত ছিলেন।

ক্লাস শেষে আমেরিকা সহ অন্যান্য উন্নত দেশগুলোতে কিভাবে উন্নত ডিগ্রি নেয়া যায় এ সম্পর্কে পরামর্শ দেন ড. আব্দুল হালিম মিয়া। এছাড়াও শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

Development by: webnewsdesign.com