আবারও ১৪ দিনের জন্য জেল হেফাজতে দেয়া হলো পার্থ-অর্পিতাকে

বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২ | ৬:০০ অপরাহ্ণ

আবারও ১৪ দিনের জন্য জেল হেফাজতে দেয়া হলো পার্থ-অর্পিতাকে
apps

আবারও ১৪ দিনের জন্য জেল হেফাজত দেয়া হলো পশ্চিমবঙ্গের আলোচিত শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার আসামি তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেতা পার্থ চট্টোপাধ্যায় ও তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে।বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে পার্থ ও অর্পিতাকে কলকাতার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। ইডির বিশেষ আদালতের বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে আবারও জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।টানা ১৪ দিন জেল হেফাজতে থাকার পর এদিন ফের আদালতে তোলা হয় পার্থ ও অর্পিতাকে। এ সময় আদালতে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে কঠোর ভাষায় প্রতিক্রিয়া জানান পার্থ। বলেন, ‘সময় হলেই সবকিছুর প্রমাণ হবে। কেউ ছাড়া পাবে না।’

এদিন শরীরের অবস্থা ভালো নয়-জানিয়ে জামিনের আর্জি জানান পার্থ’র আইনজীবী। আদালতে আইনজীবী জানান, পার্থের হিমোগ্লোবিন কম। তার শরীরে ক্রিয়েটিনিনের পরিমাণ বেড়েছে। চলাফেলার ক্ষেত্রেও তার অসুবিধা হচ্ছে।তবে ইডির আইনজীবী তার বিরোধিতা করে বলেন, ‘‌বয়সের কারণে অসুস্থ হওয়া স্বাভাবিক। ভুবনেশ্বর এইমস ও কলকাতার ইএসআই হাসপাতালে তার চিকিৎসা করা হয়েছে। সুতরাং তার জামিনের প্রয়োজন নেই।’শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে গত ২৩ জুলাই রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেতা পার্থকে গ্রেফতার করা হয়। একই দিনে গ্রেফতার করা হয় তার কথিত বান্ধবী মডেল ও অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কে। এরপর তল্লাশি অভিযানে বিপুল পরিমাণ নগদ অর্থসহ প্রায় শত কোটি টাকার সম্পদ উদ্ধার করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

এদিকে গ্রেফতার হওয়ার পর পার্থকে তার দলীয় সব পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার তিনটি দফতর থেকেও তাকে বহিষ্কার করা হয়েছে।গ্রেফতারের পর আদালতে তোলা হলে অসুস্থ হয়ে পড়েন পার্থ। আদালত তাকে চিকিৎসার নির্দেশ দেন। চিকিৎসা শেষে ফের আদালতে তোলা হলে প্রথমবার ১০ দিন ও দ্বিতীয়বার ৩ দিন রিমান্ড মঞ্জুর করা হয়।রিমান্ড শেষ হলে ৫ আগস্ট তাদের ফের আদালতে তোলা হয়। এদিন ইডির আবেদনের পরিপ্রেক্ষিতে পার্থ ও অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দেন বিচারক। বৃহস্পতিবার (১৮ আগস্ট) তাদের জেল হেফাজতের মেয়াদ শেষ হয়।

Development by: webnewsdesign.com